শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৫:৫৭ বিকাল
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৫:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবরের মতো এত সুযোগ কোনো অধিনায়ক পাননি: শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর সমালোচনার মুখে পড়তে হয়েছে পাস্তিানের ক্রিকেটারদের। ইতোমধ্যেই দুইজন নির্বাচককে সরিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার অধিনায়ক বাবর আজমকে না রাখার পক্ষে মন্তব্য করলেন দেশটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

বর্তমানে ইংল্যান্ডে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অব লেজেন্ড টুর্নামেন্টে খেলছেন আফ্রিদি। সেখানে পাকিস্তানের হয়ে পাঁচশর বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা আফ্রিদি বলেন, আমি এক জিনিসে বিশ্বাস করি। যে সিদ্ধান্ত নিতে চান, সেটি নিয়ে ওই সিস্টেম, কোচ, অধিনায়ককে সময় দিন। আমিও অধিনায়কত্ব করেছি, ইউনুস খান, মিসবাহ উল হক- সবাই অধিনায়কত্ব করেছে। এত বেশি সুযোগ কোন অধিনায়ক পাননি। যেই না বিশ্বকাপ শেষ হয়েছে, অধিনায়কের গলায় ছুরি চালানো হয়েছে।

তিনি আরো বলেন, বাবর ২-৩ বিশ্বকাপ, ২-৩ এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, অনেক সুযোগ মিলেছে তার। আমার মনে হয় অনেক সময় হয়ে গেছে। বড় সুযোগ দেওয়া হয়েছে। এখন যা সার্জারি করতে চান, সেটা একদিকেই করুন। এবং যাকে নিয়ে আসছেন তাকে পুরো সময় দিন।

সবশেষ তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের নেতৃত্বে পাকিস্তান খেলেছে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও তিনি ছিলেন দলটির অধিনায়ক। দুটি এশিয়া কাপে নেতার ভূমিকায় মাঠে নেমেছেন বাবর। এছাড়া টেস্টেও পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন অনেক ম্যাচ। -দ্য ডেইলি স্টার

গত বছরের ওয়ানডে বিশ্বকাপ শেষে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল তাকে। এরপর শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক করা হয়। যদিও এক সিরিজ পরই আবার শাহিনের জায়গায় নিয়ে আসা হয় বাবরকে। চলতি বছরের জানুয়ারিতে শাহিনের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সিরিজে পাকিস্তান হারে ৪-১ ব্যবধানে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়