শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৯:৩০ রাত
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৯:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপে নিউইয়র্কে বাংলাদেশ ও ভারতের অনুশীলন ম্যাচের স্টেডিয়াম প্রস্তুত

স্পোর্টস ডেস্ক: আর মাত্র ১৫ দিন পরই মাঠে গড়াবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এই আসরের জন্য নিউইয়র্কের এইসেন পাওয়ার পার্কের নাসাউ কাউন্টি স্টেডিয়াম প্রস্তুত করা হয়েছে। ৩৪ হাজার ধারণক্ষমতার এই স্টেডিয়ামটি বিশ্বের প্রথম অস্থায়ী ক্রিকেট স্টেডিয়াম।

আসন্ন বিশ্বকাপে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে ১৬ ম্যাচ। তার মধ্যে এই ভেন্যুতে ৮ ম্যাচের খেলা হবে। টেক্সাস এবং ফ্লোরিডায় রাখা হয়েছে বাকি চারটি করে ম্যাচ। নাসাউ কাউন্টির স্টেডিয়ামটির বেশিরভাগ অংশই তৈরি করা হয়েছে অস্থায়ীভাবে। যেগুলো চাইলে যেকোনো সময় এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যাবে। অ্যাডিলেড থেকে ড্রপ ইন পিচ এনে বসানো হয়েছে এই স্টেডিয়ামে।

বিশ্বকাপে নিউইয়র্কে প্রথম ম্যাচ ৩ জুন। খেলবে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা। তবে এর আগে একটি প্রস্তুতি ম্যাচ আয়োজন করে স্টেডিয়ামের পরীক্ষানিরীক্ষা চালাবে ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা (আইসিসি)। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ১ জুন প্রস্তুতি ম্যাচে এই স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। মূল পর্বে ৯ জুন ভারত-পাকিস্তানের গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজিত হবে নিউইয়র্কের এই স্টেডিয়ামে। ১০ জুন এখানেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। ৯ জুন বিশ্বকাপের গ্রুপ পর্বের সবচেয়ে হাইভোল্টেজ ভারত ও পাকিস্তানের ম্যাচ আয়োজিত হবে এখানে। -বিডিক্রিকটাইম

মজার বিষয় হলো , নিউইয়র্কের এই স্টেডিয়াম পাঁচ মাস আগেও ছিল পার্কের সাধারণ একটি মাঠ। খুবই অল্প সময়ের মধ্যে এখানে স্টেডিয়াম তৈরি করে বিশ্বকাপের ম্যাচ আয়োজনের উপযোগী করে তোলা হয়েছে। প্রায় ২৩ হাজার কিলোমিটার দূরের অ্যাডিলেড থেকে আনা হয়েছে ড্রপ ইন পিচ। শুরুতে জাহাজে করে ড্রপ ইন পিচ পাঠানো হয়েছে অ্যাডিলেড থেকে ফ্লোরিডায়। পরে সেখানে উষ্ণ তাপমাত্রায় সংরক্ষণ করা হয় পিচগুলোকে।

এরপর বিশ্বকাপের আগে সড়কপথে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে নিয়ে মূল মাঠে এবং অনুশীলনের জায়গায় বসানো হয়েছে সর্বমোট ১০টি পিচ। ৪টি পিচ ম্যাচের জন্য এবং ৬টি পিচ বসানো হয়েছে অনুশীলনের জন্য।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়