শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ১০:২৬ রাত
আপডেট : ০৪ মে, ২০২৪, ০১:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তানজিদ তামিমের হাফসেঞ্চুরিতে

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

৪৭ বলে ৬৭ রান করেন অভিষিক্ত তানজিদ তামিম

নাহিদ হাসান: চট্টগ্রামে চলমান সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে ১২৪ রান সংগ্রহ করেছিলো জিম্বাবুয়ে। জবাবে অভিষিক্ত তানজিদ তামিমের হাফসেঞ্চুরিতে ৮ উইকেট এবং ২৮ বল হাতে রেখে বড় জয়ের দেখা পায় বাংলাদেশ।

এর আগে, টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়েছিল সফরকারী রোডেশিয়ানরা। তবে ৮ম উইকেটে ৭৫ রানের অবিশ্বাস্য জুটিতে ভর করে জিম্বাবুয়ে শুধু লজ্জাই এড়ালো না, সেই সঙ্গে সম্মানজনক পুঁজিও দাঁড় করায় সিকান্দার রাজার দল। 

জিম্বাবুয়ের দেওয়া স্বল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন লিটন। অফফর্মে থাকা এই ব্যাটার এদিন মাত্র ৩ বলে ১ রান করে মুজারাবানির বলে বোল্ড আউট হন। আসন্ন বিশ্বকাপে লিটনের এই ধারাবাহিকতা বড়ই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ক্রিজে এসে তানজিদ তামিমের সাথে জুটি গড়েন। মাঝে কয়েকবার বৃষ্টি বাঁধা দেয়। দলীয় ৫৭ রানের মাথায় অধিনায়ক শান্ত ১ চারের মারে ২৪ বলে ২১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।

অপরদিকে কয়েকবার জিবন ফিরে পাওয়া তামিম শেষপর্যন্ত অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌছে দেন। অধিনায়কের বিদায়ের পর তাকে সঙ্গ দেন তাওহিদ হৃদয়। তামিম ৪৭ বলে ৮ চার ২ ছয়ের মারে ৬৭ এবং হৃদয় ১৮ বলে ২ চার ২ ছয়ের মারে ৩৩ রানে অপরাজিত ছিলেন।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪১ রানে সপ্তম উইকেট হারায় জিম্বাবুয়ে। ভয়াবহ ব্যাটিং ধ্বসের পর ক্লিভ মাদানে এবং ওয়েলিংটন মাসাকাদজা ক্রিজে প্রাচীর হয়ে দাঁড়ান। ৭৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এর মধ্যে মাদানে ৩৯ বলে ৪৩ এবং মাসাকাদজা ৩৮ বলে ৩৪ রান করেন। বাংলাদেশের হয়ে বোলিংয়ে তিনটি করে উইকেট নেন তাসকিন আহমেদ এবং মোহাম্মদ সাইফুদ্দিন। দুটি উইকেট নেন মাহেদী হাসান। ম্যাচসেরা হন তাসকিন আহমেদ।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়