শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ১৭ মে, ২০২৪, ০৬:১৫ বিকাল
আপডেট : ১৭ মে, ২০২৪, ০৬:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা’র আগে ইকুয়েডর ও গুয়েতেমালার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে নামার আগে আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এবারের আসরের আয়োজক যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এই ম্যাচগুলোয় ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরের আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলার বিষয়টি আগেই জানা গিয়েছিল। তবে একটি ম্যাচের প্রতিপক্ষ তখনও চূড়ান্ত ছিল না। তবে বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে আনুষ্ঠানিকভাবে ম্যাচ দুটির ভেন্যু ও প্রতিপক্ষ নিশ্চিত করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

আগামী ৯ জুন প্রথম প্রীতি ম্যাচে শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এরপর ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে ওয়াশিংটন ডিসিতে খেলবে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে আছে ইকুয়েডর। ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে এখন পর্যন্ত ছয় ম্যাচ তাদের হার একটিতে। সবশেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে এবং দুটিতে ড্র করেছে তারা। কোপা আমেরিকায় আর্জেন্টিনা ও ইকুয়েডর দু’দলই নিজ নিজ গ্রুপ থেকে নকআউট পর্বে এগুতে পারলে তারা কোয়ার্টার-ফাইনাল অথবা সেমি-ফাইনালে মুখোমুখি হবে।
আগামী ২০ জুন আটালান্টায় আর্জেন্টিনা-কানাডা ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়াবে কোপা আমেরিকার ৪৮তম আসরের। নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৫ জুন নিউ জার্সিতে বিপক্ষে মাঠে নামবে মেসিরা। এরপর ২৯ জুন মায়ামিতে গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়নদের শেষ প্রতিপক্ষ পেরু। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়