শিরোনাম

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২৪, ০১:৫৩ দুপুর
আপডেট : ৩০ এপ্রিল, ২০২৪, ০১:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লেভানদোভস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারালো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক : এল ক্লাসিকোতে হারের পর নিজেদের জয়ে ফেরাতে  সোমবার রাতে ঘরের মাঠ অলিম্পিকোস লুইস স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ম্যাচে লেভানদোভস্কির হ্যাটট্রিকে ৪-২ ব্যবধানে সফরকারীদের হারিয়েছে স্বাগতিকরা।

এই জয়ে লা লিগায় ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্ট ব্যবধান ১১-তে নামিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। 
বার্সেলোনা শুরুটা দারুণ করে। ম্যাচের ২২তম মিনিটে রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন ফেরমিন লোপেজ। ঠিক পাঁচ মিনিট পর ডি বক্সের বাইরে এসে বল ক্লিয়ার করতে গিয়ে মিস করেন বার্সার গোলরক্ষক। অরক্ষিত বার্সেলোনা গোলপোস্টে বল জড়াতে ভুল করেননি ভ্যালেন্সিয়া স্ট্রাইকার হুগো দুরো।

৩৬তম মিনিটে ডি বক্সে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করেন বার্সেলোনার ডিফেন্ডার আরাউহো। ভ্যালেন্সিয়া পেয়ে যায় পেনাল্টি। সুযোগ কাজে লাগিয়ে ভ্যালন্সিয়াকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন পেপেলু গার্সিয়া।
এবার বার্সেলোনা গোলরক্ষকের ভুলের পুনরাবৃত্তি করেন ভ্যালেন্সিয়া কিপার জিওরজি মামারদাশভিলি। বল রিকভার করতে গিয়ে ডিবক্সের বাইরে গিয়ে হ্যান্ডবল করে বসে জর্জিয়ান এই গোলরক্ষক। ভিএআর রিপ্লে দেখে মোমারদাশভিলিকে রেফারি লাল কার্ড দিলে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া।

সুযোগটা কাজে লাগান রবার্ট লেভানডোভস্কি। ৪৯তম মিনিটে কর্নার কিক থেকে নেওয়া হেডারে নিজের প্রথম গোল করার পাশাপাশি বার্সেলোনাকে সমতায় ফেরান এই পোলিশ স্ট্রাইকার।
৮২তম মিনিটে আবারও কর্নার থেকে হেডে নিজের দ্বিতীয় গোল করে বার্সেলোনার স্কোর লাইন নিয়ে যান ৩-২ এ। ম্যাচের ইনজুরি সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোলে বার্সেলোনার ৪-২ ব্যবধানে জয় নিশ্চিত করেন লেভানদোভস্কি। সূত্র: যমুনা

এফএ/ এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়