শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৯:২৫ সকাল
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ০১:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি করার যৌথ আলোচনা চলছে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক: ফুটবলের চ্যাম্পিয়নস লিগের আদলে শুরু হয়েছিল চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। কিন্তু কয়েক আসর পর সেটি বন্ধ হয়ে যায়। অবশেষে দশ বছর পর আবারও আলোর মুখ দেখতে পারে চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। টুর্নামেন্টটি পুনরায় চালু করার লক্ষ্যে  ইতোমধ্যেই শুরু হয়েছে আলোচনা।

 আইপিএল, সিপিএলের মতো টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে সাড়া ফেলেছিল চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। কিন্তু ২০১৪ সালের পর আসরটি আর মাঠে গড়ায়নি। পুনরায় এই টুর্নামেন্ট চালুর লক্ষ্যে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের মধ্যে ইতিবাচক আলোচনা হয়েছে। 

বিশ্বের ভিন্ন ভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ, আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির পর উক্ত টুর্নামেন্টটির জন্য সময় বের করাই চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন ক্রিকেট ভিক্টোরিয়ার প্রধান নির্বাহী নিক কামিন্স। বিসিসিআই, সিএ এবং ইসিবির সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

নিক কামিন্স বলেন, ‘চ্যাম্পিয়নস লিগটা একটু আগেই শুরু করা হয়েছিল। ওই সময় এ ব্যাপারে ধারণা ছিলো না। তবে এটা এখন আবার শুরু করা যায়। এ বিষয়ে বিসিসিআই, সিএ এবং ইসিবির মধ্যে ইতিবাচক আলোচনা হয়েছে বলে আমি জানি। এখন শুধু আইসিসি থেকে সময় বের করা দরকার।

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ আসরে আইপিএল থেকে তিনটি, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার লিগ থেকে দুটি এবং ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও নিউজিল্যান্ড থেকে একটি করে দল অংশ নিয়েছিল। নতুন করে যদি আবারও চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি মাঠে গড়ায় সেক্ষেত্রে আইপিএল, বিগ ব্যাশ, পিএসএল, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের পাশাপাশি বিপিএল, এসএ টি-টোয়েন্টি থেকেও দল অংশ নিতে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

এলআরবি/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়