শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:৫৪ রাত
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:৫৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলন চলবে: মান্না

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এক মাঘে শীত যাবে না। আমরা লাগাতার আন্দোলন করে যাব। যতই মার দেওয়া হোক, আমরা ঘুরে দাঁড়াব। কর্মসূচি ধারাবাহিকভাবে চলবে। আমরা এটা বন্ধ করব না।

[৩] বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পল্টনে তোপখানা রোডে মেহরাব প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

[৪] দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার সমাবেশ শেষে সচিবালয় অভিমুখে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ গণতন্ত্র মঞ্চের নেতা-কর্মীদের বাধা দেয়। তখন দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়, একপর্যায়ে পুলিশ লাঠিপেটা করে। মঞ্চের নেতাকর্মীরা বলছেন, এতে সংগঠনের অন্তত ৪০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

[৫] তারা বলেন, গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে প্রকাশ্যে লাঠিপেটা করে যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে, সাম্প্রতিক সময়ে দ্বিতীয় এমন কোনো ঘটনা নেই। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনারও দাবি জানিয়েছেন তাঁরা।

[৬] দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার সমাবেশ শেষে সচিবালয় অভিমুখে বিক্ষোভ মিছিল প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, পুলিশ বলেছে, এই বিক্ষোভ করার অনুমতি ছিল না। আমি বিক্ষুব্ধ। আমি কথা বলতে চাই, এসবের অনুমতি লাগবে কেন?

[৭] তিনি বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কোনো উদ্যোগ নেবে না, বরং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে জড়িতদের রক্ষা করতেই সরকার প্রতিবাদকারীদের ওপর হামলা করছে।

[৮] সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশি হামলা ও গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (১ মার্চ) বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদী সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

[৯] সংবাদ সম্মেলনে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ বিষয়ক সমম্বয়ক দিদারুল ভুঁইয়া প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়