শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:৪৬ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৭:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জোট না হলেও সমঝোতার সম্ভাবনা 

আওয়ামী লীগের কাছে ৩৫ আসন চায় জাতীয় পার্টি

মনিরুল ইসলাম, এম এম লিংকন: [২] বুধবার রাতে রাজধানীর গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জাপা) বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাপার পক্ষ থেকে আসনের পাশাপাশি বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়েছে।  

[৩] বৈঠক শেষে জাতীয় পার্টির দাবি-দাওয়া নিয়ে গণভবনে যান ওবায়দুল কাদের ও জাহাঙ্গীর কবির নানক। দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় ঠিক করবেন তারা। ধারণা করা হচ্ছে, এর মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। 

[৪] বৈঠকে আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত ছিলেন। 

[৫] জাতীয় পার্টির পক্ষ থেকে অংশ নেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এবং সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ।

[৬] বৈঠকে জাতীয় পার্টির কোনো দাবি ছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, তাদের দাবি নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয়।

[৭] আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র আরও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে জাতীয় পাটি। 

[৮] সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আলাদা আলাদাভাবে নিজ নিজ জায়গা থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করবো আমরা। জাতীয় পার্টির নেতারা আশ্বস্ত হয়েছেন এবং তারা লাঙল প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে অংশ নেবেন। [

[৯] লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি এবার ২৯৪টি আসনে ভোটে অংশ নিচ্ছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়