শিরোনাম
◈ ঢাকায় ৩ হাসপাতাল বন্ধ, একটিকে শোকজ ◈ দক্ষিণ সিটিতে ২২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করা হবে: মেয়র তাপস ◈ রমজানে নিত্যপণ্যের সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান: এফবিসিসিআই  ◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী 

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:৪৬ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৭:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জোট না হলেও সমঝোতার সম্ভাবনা 

আওয়ামী লীগের কাছে ৩৫ আসন চায় জাতীয় পার্টি

মনিরুল ইসলাম, এম এম লিংকন: [২] বুধবার রাতে রাজধানীর গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জাপা) বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাপার পক্ষ থেকে আসনের পাশাপাশি বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়েছে।  

[৩] বৈঠক শেষে জাতীয় পার্টির দাবি-দাওয়া নিয়ে গণভবনে যান ওবায়দুল কাদের ও জাহাঙ্গীর কবির নানক। দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় ঠিক করবেন তারা। ধারণা করা হচ্ছে, এর মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। 

[৪] বৈঠকে আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত ছিলেন। 

[৫] জাতীয় পার্টির পক্ষ থেকে অংশ নেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এবং সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ।

[৬] বৈঠকে জাতীয় পার্টির কোনো দাবি ছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, তাদের দাবি নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয়।

[৭] আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র আরও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে জাতীয় পাটি। 

[৮] সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আলাদা আলাদাভাবে নিজ নিজ জায়গা থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করবো আমরা। জাতীয় পার্টির নেতারা আশ্বস্ত হয়েছেন এবং তারা লাঙল প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে অংশ নেবেন। [

[৯] লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি এবার ২৯৪টি আসনে ভোটে অংশ নিচ্ছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়