শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৭ মে, ২০২৩, ০৫:৫১ বিকাল
আপডেট : ২৮ মে, ২০২৩, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশি কোনো প্রভু সরকারকে বাঁচাতে পারবে না: মির্জা আব্বাস

রিয়াদ হাসান: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার ক্ষমতায় থাকতে বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়েছে। গোপন চুক্তির মাধ্যমে দেশের বহু এলাকা বিদেশিদের কাছে তুলে দিয়েছে। বিদেশি আগ্রাসনের পথ করে দিয়েছে তারা। ক্ষমতা থেকে সরে গেলে সব বের হবে। কোনো প্রভু আপনাদের বাঁচাতে পারবে না।

শনিবার রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথ উদ্দ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। আপনাদের বিচার হবে, শাস্তি হবে। বিদ্যুৎ, গ্যাস পায় না দেশের মানুষ। অন্যায়-অত্যাচার বিনা বিচারে কিছুই যাবে না। সব কিছুরই বিচার হবে, ইনশাল্লাহ।

তিনি বলেন, ১৯৮১ সালে এরশাদবিরোধী আন্দোলন করেছি। নয় বছর লেগেছে সরকার বিদায় করতে। যুবদলের স্লোগানে একদিন বানের পানির মতো ভেসে যাবে বর্তমান সরকার। বিএনপির নেতাকর্মীরা যখন রাজপথে থাকে, তখন সরকারের বুলেট, লাঠিসোটার তোয়াক্কা করে না। 

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বহু লোক বিদেশে ভিসার জন্য চেষ্টা করছেন, ভিসা পাচ্ছেন না। সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের ভিসার জন্য চেষ্টা করছেন, কিন্তু পাচ্ছেন না। বিশ্বের কোনো দেশ চোর-বাটপারদের ভিসা দেয় না। কোনো সভ্য দেশ আপনাদের জায়গা দেবে না, কোথাও আপনাদের জায়গা হবে না। বাংলার মাটিতেই থাকতে হবে।

বিএনপি নেতাকর্মীদের ওপর সরকার অত্যাচার নির্যাতন করছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি কর্মীদের ঘরে ঘুমাতে দেয়নি সরকার, সব কিছুর বিচার হবে। বিএনপি শান্তিপূর্ণভাবেই সবকিছু মোকাবিলা করবে। জনগণই সব ব্যবস্থা নেবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, আপনি বলেন শান্তি সমাবেশ হবে, আবার বলেন অশান্তি সমাবেশ হবে। আবার বলেন এখন থেকে প্রতিরোধ করবেন। কাকে প্রতিরোধ করবেন? জনগণের টাকা লুটপাট করছেন, এর বিরুদ্ধে প্রতিরোধের কথা বললেন না তো। টাকা পাচারের বিরুদ্ধে প্রতিরোধের কথা বলেননি। 

তিনি আরো বলেন, আপনার বক্তব্য উসকানিমূলক। বিএনপি নেতাকর্মীদের সংঘাতের দিকে আসতে বললেন। আমরা তা চাই না। শান্তিপূর্ণ কর্মসূচিতে এই সরকারের পতন ঘটাব।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এবং আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, রফিকুল ইসলাম বকুল প্রমুখ। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়