শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৮:০৮ রাত
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ০৪:৩৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক শামসুজ্জামানের অপরাধটা কোথায়: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রিয়াদ হাসান: প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নেওয়ার ঘটনার নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাংবাদিক শামসুজ্জামান একজন মানুষের উক্তি, সত্য ঘটনা তুলে ধরেছেন। এটি করে তিনি কী অপরাধটা করেছেন, সেটা বোধগম্য নয়। একটা মানুষ যদি স্বাধীনতার দিনে ক্ষুধার্ত বোধ করে, সে যদি বঞ্চিত বোধ করে এবং সে যদি ওই কমেন্টটা দেয় যে, দেশ স্বাধীন হয়ে আমার কী লাভ হলো। অপরাধটা কোথায়?

বুধবার (২৯ মার্চ) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। প্রথম আলো

ভারতের স্বাধীনতাসংগ্রামের ওপর নির্মিত একটি ছায়াছবির সংলাপের উদ্ধৃত দিয়ে তিনি বলেন, যে স্বাধীনতা আমাদের খেতে দেয় না, যে স্বাধীনতা এভাবে মানুষকে নির্যাতন করে, নিপীড়ন করে, হত্যা করে, সে স্বাধীনতা সম্পর্কে প্রশ্ন উঠতেই পারে। এটাকে খেদোক্তি বলে। তার অর্থ তো এই নয় যে স্বাধীনতাবিরোধী। এখন শামুসুজ্জামান সাহেব রিপোর্ট করেছেন, তার জন্য তাঁকে তুলে নেওয়া হয়েছে। সাধারণ মানুষের কথা বলার কারণে যদি সাংবাদিককে হেনস্তা করা হয়, সেটা কি সরকারকে ক্রেডিট দিচ্ছে?

বিএনপির মহাসচিব বলেন, কিছু কিছু সাংবাদিক আছে, যাদের কিছু সুযোগ-সুবিধা দিয়ে দিয়ে তাদের দিয়ে তাদের পক্ষে কথা বলায়।

তিনি বলেন, টক শোগুলো যে হয়, দেখবেন, এমন এমন লোকদের নিয়ে আসে বিরোধী দলের পক্ষ থেকে, বিরোধী মতের পক্ষ থেকে, যারা কথাই ঠিকমতো বলতে পারে না— এমনও আছে। এটা কিন্তু ইচ্ছাকৃতভাবে, সেভাবেই আনা হয় এবং যারা কথা বলতে পারে, তাদের ডাকা হয় না। একটাই লক্ষ্য যে আমাকে ক্ষমতায় টিকে থাকতে হবে।

সংবাদ সম্মেলনে নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনাকে ‘ভয়াবহ’ বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, মঙ্গলবার (২৮ মার্চ) বিএনপির স্থায়ী কমিটির সভায় এর নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

আরএইচ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়