শিরোনাম
◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:০৭ দুপুর
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এই সরকারের অর্থনৈতিক সংকট মোকাবিলা করার সক্ষমতা নাই : কর্নেল অলি

সংবাদ সম্মেলন

শাখাওয়াত মুকুল: নিশি রাতের সরকারের পক্ষে রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট মোকাবিলা করার সক্ষমতা নাই বলে মন্তব্য করেছেন এলডিপি প্রেসিডেন্ট ডক্টর কর্নেল(অব:) অলি আহমদে বীর বিক্রম।  বৃহস্পতিবার(২৪ নভেম্বরর) দুপুরে রাজধানীর পূর্ব পান্থপথ এলাকায় এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অলি আহমেদ বলেন, শেখ হাসিনা অবৈধ পন্থায় জোর করে ১৪ বছর যাবৎ দেশ শাসন করছেন। আজ আমরা ধ্বংসের দ্বারপ্রান্তে, যুব সমাজের ভবিষ্যৎ অন্ধকার। তাকে বলবো দয়া করে এখন ক্ষান্ত হন। প্রতিশোধের রাজনীতি চিরদিনের জন্য পরিহার করে যতদ্রুত সম্ভব সৎ, দেশপ্রেমিক, নিষ্ঠাবান ব্যক্তিদের দ্বারা গঠিত একটি জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। এটাই হবে রাজনৈতিক পরিপক্কতা এবং বুদ্ধিমানের কাজ। 

তিনি বলেন, মনে রাখতে হবে দেওয়ালে মাথা ঠুকলে দেওয়াল ফাটে না, ফাটে মাথা। বিনা ভোটে, প্রশাসন দ্বারা নির্বাচিত অবৈধ সরকারের সীমাহীন অদক্ষতা, লাগামহীন দুর্নীতি, মানবাধিকার লংঘন, খুন, গুমসহ সাধারণ মানুষের উপর নির্যাতনের কারণে সরকার ক্রমশ একঘরে হয়ে পড়েছে। 

তিনি বলেন, বিভিন্ন জেলায় বিএনপি নেতাদের রাজনৈতিক কারণে হত্যা করেছে। কয়েকশত নতুন মিথ্যা মামলা দায়ের করেছে। হাজার হাজার বিরোধীদলীয় নেতাকর্মীদের হয়রানী করার জন্য আসামি করা হয়েছে।পুলিশের নির্যাতনের কারণে অনেকে নিজ গৃহে ঘুমাতে পারে না। 

কিছু কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারী অবৈধভাবে উপার্জিত অর্থ এবং তাদের নিজেরস্বার্থ রক্ষার জন্য, অবৈধ সরকারকে নগ্নভাবে অবৈধকর্মকান্ডে সাহায্য করে যাচ্ছে। সরাসরি জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। যে বা যারা অতীতে জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছিল, তাদের কিন্তু শেষ পরিণতি সুখকর হয়নি। 

কর্নেল অলি আরও বলেন, গত ১২ বৎসর যাবৎ গ্রামীণ অর্থনীতি সচল রাখার জন্য নিশি রাতের সরকার উল্লেখযোগ্য তেমন কোন প্রকল্প হাতে নেয় নাই। বর্তমানে মেগা প্রকল্পের সংখ্যা ২০টি। যা ১৮ কোটি মানুষ এবং দেশের অর্থনীতি ধ্বংসের জন্য দায়ী বলা যায়। 

তিনি বলেনর, বর্তমানে সরকারের ঋণ ১৪০  বিলিয়ন ডলার। যা আগামি ৫ মাস পর থেকে পরিশোধ আরম্ভ হবে। এছাড়াও বিভিন্ন প্রকল্পে উৎপাদন ব্যতীত বিরাট অংকের সুদের টাকা পরিশোধ করতে হবে। দুর্নীতি এবং টাকা পাচারের কারণে সমাজের অবকাঠামো ভেঙ্গে পড়েছে। সচ্ছতা ও জবাবদিহিতা না থাকার কারণে বর্তমান সংকট সৃষ্টি হয়েছে এবং রিজার্ভ দ্রুত কমে যাচ্ছে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এ্যাড. এসএম মোর্শেদ, অ্যাডভোকেট খায়রুল কবির পাঠান প্রমুখ ।

এসএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়