শিরোনাম
◈ সালাম মুর্শেদীর বাড়ির মাস্টার প্ল্যান দাখিল করতে রাজউককে নির্দেশ ◈ নাশকতার মামলায় ফখরুল-আব্বাসের স্থায়ী জামিন  ◈ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প: ২৫ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাতিসংঘের  ◈ আদর্শ প্রকাশনীর মুচলেকা: স্টল বরাদ্দের নির্দেশ হাইকোর্টের ◈ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ  ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে বেলজিয়ামের রানির সৌজন্য সাক্ষাৎ ◈ কন্টেইনারে করে মালয়েশিয়ায়: দেশে ফিরিয়ে আনা হচ্ছে কিশোর রাতুলকে ◈ ড্র্রোনে ভূমিকম্পের ধ্বংসলীলার ভয়াল চিত্র, মৃতের সংখ্যা বেড়েছে ৮ হাজার ◈ ৭ মাত্রার ভূমিকম্পে ঢাকায় ৩ লাখ মানুষের মৃত্যুর শঙ্কা ◈ মার্চের মধ্যে সিসি ক্যামেরা বসানোর  কাজ শেষ করার দাবি বিজিএমইএ’র

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ০৪:১৯ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৬:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক : টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার

এম এম লিংকন: একাত্তরে পাকিস্তানি রুপির মূল্য ভারতীয় মুদ্রার মূল্যের থেকেও কম ছিল। এখন পাকিস্তানের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক। দেশটি এখন দেউলিয়া হওয়ার পথে। শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শীর্ষক আলোচনা সভায় এ সব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ভাষার ভিত্তিতে বাংলাদেশ রাষ্ট্র গঠিত হয়েছে। জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্রের ওপর ভিত্তি করে রাষ্ট্র পরিচালনা করছি আমরা। দেশে নানা ধর্মের মানুষ আছে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু ও ধর্ম। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীর বাস রয়েছে এ দেশে। এ মানুষগুলো প্রত্যেকে প্রত্যেকের ধর্মকে সম্মান করে ও নিজেদের ধর্ম পালন করে। 

তিনি বলেন, একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানবাদীদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। বঙ্গবন্ধু এই  পাকিস্তানপন্থীদের সামাল দিতে পারলেও জিয়াউর এসে ঠিক তার উল্টো করে দিলেন। জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান রাষ্ট্র বানানো। তার উদ্দেশ্য ছিল পাকিস্তানী ভাবধারার দিকে দেশকে নিয়ে যাওয়া। 

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হক, সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন এবং বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ (সালু)।  

এএএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়