শিরোনাম

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২২, ০৭:৩০ বিকাল
আপডেট : ০৪ অক্টোবর, ২০২২, ০১:৫৬ রাত

প্রতিবেদক : শাখাওয়াত মুকুল

সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে : সেলিমা রহমান

জাতীয়তাবাদী মহিলা দলের মানববন্ধন

শাখাওয়াত মুকুল: বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আজ শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া নেই। সিট বাণিজ্য, অর্থ বাণিজ্য, খুনোখুনি চলছে।

সোমবার (৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ইডেন কলেজ ছাত্রলীগের কেলেঙ্কারি ও সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে মহিলা দল। 

সেলিমা রহমান বলেন, ইডেনের ছাত্রলীগের মেয়েরা শুধু সিট বাণিজ্য, অর্থ বাণিজ্য, ভর্তি বাণিজ্যই করছে না। সাধারণ মেয়েদের ওপর অত্যাচার করছে। তাদেরকে অনৈতিক কাজে বাধ্য করছে। বড় বড় নেতাদের কাছে যেতে বাধ্য করছে, যারা শুনছে না তাদের ওপর নির্যাতন করছে।

তিনি বলেন, এই অবৈধ সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। তারা ছাত্রদের হাতে লাঠি, বন্দুক, রাম দা তুলে দিয়েছে। ছাত্ররা তাদের মূল্যবোধ ভুলে গিয়ে বিরোধী দলের ওপর হামলা করছে। লুটপাট করছে, ভর্তি বাণিজ্য করছে। নারীদের বিভিন্ন অপকর্ম করতে বাধ্য করছে।

তিনি আরও বলেন, আমি নিজেও ইডেন কলেজের ছাত্রী ছিলাম। আজ আমি ইডেন কলেজের সাধারণ ছাত্রীদের বলব, আপনারা ঐক্যবদ্ধ হোন। এই অন্যায়ের প্রতিবাদ করুন। আপনাদের পাশে মহিলা দল থাকবে।

সেলিমা রহমান বলেন, শেখ হাসিনা বাংলাদেশের কোনো মেধা রাখবে না, শিক্ষা রাখবে না। তারা একাই রাজত্ব করবে। সেজন্য বাংলাদেশকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। কিন্তু জনগণ তা হতে দেবে না, বিএনপিও তা হতে দেবে না। মহিলা দল সমস্ত নারী সমাজকে ঐক্যবদ্ধ করে আগামী দিনের গণআন্দোলন গড়ে তুলবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়