শিরোনাম
◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী ◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের ◈ প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মো‌দি ◈ আজ জামারাতে পাথর নিক্ষেপ করবেন হাজিরা ◈ রাজধানীতে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা ◈ রাফাহ’য় হামাসের সফল হামলা, ৮ ইসরায়েলি সেনা নিহত ◈ সৌদি আরবের সঙ্গে মিল রেখে পান্থপথে ঈদের জামাত অনুষ্ঠিত ◈ ফুটপাতের শরবত খেয়ে গণপরিবহনের ৪ শ্রমিক অসুস্থ, ঢামেকে ভর্তি

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ১১:১৯ রাত
আপডেট : ২৩ মে, ২০২৪, ১১:১৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারি ছায়াতলের বাইরে থাকা মানুষের নিরাপত্তা নেই: সালাম

রিয়াদ হাসান: [২] বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, সরকারের ছত্রছায়ায় থাকা লোকেরা একদিকে ব্যাংক লোপাট করছে, টাকা পাচার করছে, অন্যদিকে বিরোধীদের ব্যবসা দখল করে নিচ্ছে। সরকার তাদের স্বার্থে রাষ্ট্রীয় সংস্থাগুলোকে যাচ্ছেতাই  ব্যবহার করছে বলেও মন্তব্য করেন তিনি।

[৩] বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে জোন-৪ এর অন্তর্গত ধানমন্ডি, কলাবাগান ও নিউমার্কেট থানা ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির মতবিনিময় সভায় এসব কথা বলেন সালাম।

[৪] বিএনপির এই নেতা বলেন, সরকার লুটপাটের স্বার্থে পুরো বাংলাদেশকে তালুকদারিতে পরিণত করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে পুরো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে বিরোধীদের প্রতিনিয়ত দমনপীড়নে ব্যবহার করছে এবং লুটপাটের জন্য ব্যবসায়িক একটি গোষ্ঠীকে সরকার অধিকাংশ ব্যাংকগুলোকে বরাদ্দ দিয়েছে।

[৫] সালাম বলেন, বাজার নিয়ন্ত্রণের কথা সরকারের বিভিন্ন পর্যায় থেকে বলা হলেও নিত্যপণ্যের দাম কমাতে পারছে না। ঋণের নামে যারা ব্যাংক থেকে কোটি কোটি টাকা নিয়ে মেরে দিয়েছে, তারা সরকারের লোক বলেও তিনি মন্তব্য করেন।

[৬] তিনি আরও বলেন, গ্রামীণ নামে ড. ইউনূসের যত প্রতিষ্ঠান আছে, সব দখল করে ফেলেছে। বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ীকে আজ মিথ্যা মামলায় সাজা দিয়ে কোর্টের বারান্দায় দিনের পর দিন দাঁড়িয়ে রাখা হচ্ছে এই হচ্ছে বাংলাদেশের বর্তমান অবস্থা।

[৭] বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা বলেন, সরকারের পক্ষে থাকলে সবকিছু জায়েজ হয়ে যায় আর বিপক্ষে গেলে সকলের উপর নেমে আসে অবর্ণনীয় নির্যাতন। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য তিনি এ সময় সকলকে ঐক্যবদ্ধ থেকে রাজপথে চলমান গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করার আহ্বানও জানান।

[৮] ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, ঋণখেলাপিদের কাছ থেকে টাকা আদায় করতে না পারলেও সাধারণ কৃষককে দড়ি বেঁধে জেলে ঢোকানো হচ্ছে। তিনি বলেন, সরকারি ছায়াতলের বাইরে যাঁরা আছেন, তাঁদের জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা নেই।

[৯] এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, আব্দুস সাত্তার, সদস্য ও দপ্তরের দায়িত্ব সাইদুর রহমান মিন্টু, খালেদ সাইফুল্লাহ রাজন, এড. মকবুল হোসেন, নাদিয়া পাঠান পাপনসহ নিউমার্কেট, কলাবাগান ও ধানমন্ডি থানার দায়িত্বশীল নেতৃবৃন্দগন।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়