শিরোনাম
◈ মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ছিল যুক্তরাষ্ট্র নির্মিত  ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন: মির্জা ফখরুল ◈ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ১২ দেশ অংশ নিচ্ছে  ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত : ১০ মে, ২০২৪, ০৩:২৫ দুপুর
আপডেট : ১০ মে, ২০২৪, ১০:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচন প্রমাণ করেছে সরকারের সঙ্গে জনগণ নেই: মান্না

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, মানুষ সরকারকে ভোট দেয়নি, এখনো দেয় না। এই যে উপজেলা নির্বাচন (প্রথম ধাপ) হয়ে গেলো দেখলেন তো বাংলাদেশের ইতিহাসের উপজেলায় এতোকম ভোট কখনো পড়ে নাই। এটা ভোটের সরকারি হিসাব, পত্র-পত্রিকায় লিখছে।

[৩] কোনো কিছু তোয়াক্কা করি না, জনগণ আমার সঙ্গে আছে সংসদে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি আরও বলেন, আপনার দলের লোকও আপনার সাথে নাই। যদি থাকতো তাহলে ৭ জানুয়ারি ভোট দিতে যেতো, উপজেলা নির্বাচনে তারা ভোট দিতে যেতো।

[৪] শুক্রবার (১০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিদ্যুৎ-জ্বালানি ও রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে আয়োজিত প্রতিকী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন মান্না।

[৫] নাগরিক ঐক্যের সভাপতি বলেন, জিনিসের দাম যে সরকার কমাতে পারে না, বিদ্যুতের দাম কমাতে পারে না, বৈদেশিক ঋণের পরিমান এখন এক‘শ বিলিয়ন ডলারের বেশি, ওই ঋণের টাকা শোধ করবার জন্যে আবার বিশেষভাবে অর্থনৈতিক কাউন্সিলের বৈঠক বসায়। 

[৬] মান্না বলেন, যারা মনে করেন, বিরোধী দল দুর্বল হয়েছে, সরকার আরও শক্তিশালী হয়েছে তাদেরকে অর্থনৈতিক চিত্র দেখার জন্য বলি। বিরোধী দল দুর্বল হয়নি, আমরা আমাদের দলেই আছি, আলাল-আলালের দলেই আছেন, খোকন-খোকনের দলেই আছেন। এবার সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে জিতেছে। জোর করে, ষড়যন্ত্র করে, অন্যান্য কৌশল করেও কেড়ে নিতে পারেনি।

[৭] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মাহবুব উদ্দিন খোকন বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দিয়ে আটক করে রেখেছে, তিনি ভীষণ অসুস্থ। চিকিৎসা পাওয়া তার সাংবিধানিক অধিকার। সেই অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে।

[৮] তিনি বলেন, মাননীয় আইনমন্ত্রীকে বলব, জনগণকে বিভ্রান্ত করবেন না। বেগম খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার ব্যবস্থা নিন। নইলে আপনাদের এই প্রতিহিংসার জবাব জনগণই একদিন দেবে।

[৯] সংগঠনের সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মাওলানা শাহ নেছারুল হক, জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়