শিরোনাম
◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী ◈ বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত : ৩০ মার্চ, ২০২৩, ১২:৩৯ রাত
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ১২:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেসির হেট্টিক, একশ আন্তর্জাতিক গোল এবং দেশপ্রেম

মিরাজুল ইসলাম

মিরাজুল ইসলাম: বিশ্বকাপ জয়ের পর গত ২৪ মার্চ আর্জেন্টিনার মাটিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেললো মেসি অ্যান্ড কোং। সেই ম্যাচে ক্যারিয়ারের ৮০০ তম গোল করা মেসি ব্যতিক্রমী এক কাজ করেছিলো। যা তার চরিত্রের সঙ্গে যায় না। ফ্রান্সকে কটাক্ষ করে গাওয়া দলীয় সঙ্গীতে পুরো দলের সঙ্গে সুর মেলায় মেসি, ‘A minute of silence for„ France, they are dead.’ পুরো স্টেডিয়াম সাড়া দিয়েছিল তার সঙ্গে। 

দেশাত্মবোধ কোনো কিছুর পরোয়া করে না। কারণ তার কিছুদিন আগে পিএসজির পক্ষে মাঠে নামার সময় প্যারিসের সমর্থকরা দুয়োধ্বনি তুলেছিলো। মেসি তথা আর্জেন্টিনাকে অপমান করেছিলো। মেসি তাই নিজ দেশের মাটিতে তার শোধ নিলো। একেই বলে আনন্দ যজ্ঞ। ফিফার তালিকায় ৮৬ নং দেশ কুরাসাও নামের দ্বীপ রাষ্ট্রের বিপক্ষে মেসি হ্যাট্রিক করলেন।

আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির গোল সংখ্যা এই মুহূর্তে ১০২টি। লাতিন আমেরিকার প্রথম ফুটবলার হিসেবে জাতীয় দলের পক্ষে শততম গোলের রেকর্ড এখন তার দখলে। অষ্টমবারের মতো মেসির ব্যালন ডি অর পাওয়া সময়ের ব্যাপার। আমি ভাবছি অন্য কথা। ফ্রান্সকে কটাক্ষ করে গান গাইবার এমন অপরাধ প্যারিসের সুশীলরা কীভাবে নেবেন? এ যেন কাটা ঘায়ে নুনের ছিটা? মেসিও কি তবে রুচির দুর্ভিক্ষের শিকার! কিন্তু বাংলাদেশে হিরো আলমের পক্ষে রুচিবানরা যেভাবে ছাতা মেলে ধরেছেন, পিএসজির মাঠে পরবর্তী ম্যাচে মেসির পক্ষে কে ছাতা মেলে ধরবে।
 লেখক ও চিকিৎসক

  • সর্বশেষ
  • জনপ্রিয়