শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৭ জানুয়ারী, ২০২৩, ০২:৪৭ রাত
আপডেট : ২৭ জানুয়ারী, ২০২৩, ০২:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিজ স্বার্থে উদাসীন, নীতিবান এবং পেশাদার একজন সাংবাদিক 

লুৎফর রহমান হিমেল

লুৎফর রহমান হিমেল: আপনি কি এরকম মানুষ দেখেছেন, যাঁরা নিজের জীবনে ভীষণ রকমের অগোছালো। নিজেদের স্বার্থ নিয়ে যারপরনাই উদাসীন। নিজের পরিবার নিয়ে ভাবনা ভাবার চেয়ে সে সমাজ-দেশ-রাষ্ট্রের ভবিষ্যৎ নিয়ে ভাবে। যেকোনো বিষয়েই সে অতিমাত্রায় জানার আগ্রহী। কোনো ঘটনা ঘটলেই তাঁর মাথার ভেতরে আসে রাজ্যের প্রশ্ন, কেন, কীভাবে, কারা জড়িত? তাঁর এই জানার অদম্য আগ্রহের কারণে সমাজের রাঘব বোয়ালরা তাঁকে ভয় পায়।
ঘড়ি ধরে কাজ করে না সে, কিন্তু সময় সম্পর্কে সে ভালো ধারণা রাখে। অন্যের চেয়েও বেশি কাজ করে সে। নিজের পোশাক-আশাক নিয়ে একদম ছন্নছাড়া, বাইরের চাকচিক্য নিয়ে মাথাব্যথা নেই তাঁর। সে দেহের বাইরের পরিচ্ছন্নতার দিকে অমনোযোগী, বিপরীতে মনের পরিচ্ছন্নতাকেই বড় করে দেখে সে। সারাদিন নিজের খেয়ে অন্যের মোষ তাড়াতে তার আগ্রহের কমতি নেই। ঘাড়ত্যাড়া লোক। নিজ পেশার অনেক শুভাকাক্সক্ষী তাকে নিয়ে আড়ালে ট্রল করে হাপিত্যেশ করে, লোকটির সক্ষমতা ছিলো, কিন্তু জীবনে কিছুই করতে পারলো না।  
 লোকটি রাত জাগে, গাদা গাদা বই পড়ে, ক্ল্যাসিক সিনেমা দেখে। সময় নষ্ট করে। স্বাস্থ্যসচেতনতা নেই বললেই চলে। সকালের খাবার দুপুরে খায়। কখনো না-খেয়েই মনে করে খেয়ে নিয়েছে। সামাজিক দাওয়াতে খুব একটা দেখা যায় না তাকে। কোনো সংঘ-ক্লাবের দিকে আগ্রহ নেই। পুরস্কারের জন্য এতোটুকুও লোভ নেই। সুরে সুর মিলিয়ে কথা বলতে একেবারেই রাজি না সে। সে বর্তমান সমাজের অনুপযুক্ত, বেখাপ্পা, একরোখা এক মানুষ।
বেশির ভাগ সময়ই সে জনমতের বিরুদ্ধে খাড়ায়। যৌক্তিক বিচারে সে মতপ্রকাশ করে। ঠোটকাঁটা লোক সে। উচিত কথা মুখের ওপর বলে দেয়! তাঁর ওপর রাষ্ট্র ক্ষেপে, সরকার ক্ষেপে, বিরোধী দল ক্ষেপে, প্রভাবশালী ক্ষেপে, সাদা ক্ষেপে, কালো ক্ষেপে, হলুদ ক্ষেপে, লাল ক্ষেপে— সবাই ক্ষেপে। কিন্তু সে কোনো কিছুতেই টলে না। বড্ড একগুয়ে, নাছোড়বান্দা অসামাজিক মানুষ সে। মোটের ওপর সে এক বিরক্তিকর মানুষ। তাঁর সাথে কেউ মিশবেন না। কারণ সে একজন নীতিবান সাংবাদিক। পেশাদার সাংবাদিক। এই সময়ের এক ব্যর্থ মানুষ সে। ঢাকা, বুধবার ২৫ জানুয়ারি ২০২৩। ১১ মাঘ ১৪২৯, ০২ রজব ১৪৪৪। লেখক: সম্পাদক, দ্য রিপোর্ট.লাইভ

  • সর্বশেষ
  • জনপ্রিয়