শিরোনাম
◈ ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত ◈ সরকারের সঙ্গে নাগরিকের অংশীদারিত্ব তৈরি হলে সমস্যা সমাধান সহজ হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ করোনা ভাইরাসে আক্রান্ত অর্থমন্ত্রী ◈ সংখ্যালঘুদের বিপন্নতা অপপ্রচার: ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ◈ বাংলাদেশের সঙ্গে বিশ্বাসের ঘাটতি দূর করতে চায় যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ ◈ আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল  ◈ সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে ◈ মামলা নিষ্পত্তির আগে মৃত্যুদণ্ডের আসামিদের কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত ◈ জনসংখ্যার সুষ্ঠু ব্যবস্থাপনা টেকসই উন্নয়ন  লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ নিয়ামক: প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৭:১৪ বিকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৭:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি নেতা আলাল জামিন পাননি

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] বুধবার (২৯ নভেম্বর) ঢাকার ১ম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদেরের আদালত অস্ত্র ছিনতাই ও পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘর ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেনের জামিন নামঞ্জুর করেছেন।

[৩] গত ৬ নভেম্বর রিমান্ড শেষে আলালকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ও পল্টন থানার উপপরিদর্শক ফরহাদ মাতুব্বর। আলালের পক্ষে তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন চেয়ে শুনানি করেন এবং রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় আলালকে গ্রেপ্তারের পর গত ১ নভেম্বর তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

[৪] মামলার বিবরণে জানা যায়, গত ২৮ অক্টোবর, ২০২৩ইং বিকেল ৩.১০ মিনিটে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের উসকানি ও প্রত্যক্ষ নির্দেশনায় এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা পলাতক আসামিরা পল্টন থানাধীন পুলিশ ক্যান্টিনে ভাঙচুর করে এবং পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘরে ইটপাটকেল মেরে জাদুঘরের গ্লাস ভেঙে ক্ষতিসাধন করে, মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। চানমারী পুলিশ লাইন্সের ডিউটি পোস্টে অগ্নিসংযোগসহ ইটপাটকেল নিক্ষেপ করে। জানমালের নিরাপত্তা ও সরকারি সম্পত্তির রক্ষার্থে তাদের নিবৃত করতে গেলে তিনদিক থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। এতে কয়েকজন পুলিশ আহত হন এবং এএসআই এরশাদুল হককে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি মারধর করে তার পিস্তল ও আট রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় গত ১ নভেম্বর, ২০২৩ইং পুলিশ বাদী হয়ে পল্টন থানায় মামলা দায়ের করে। এ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে প্রধান আসামি করা হয়েছে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়