শিরোনাম
◈ ২৮০ আসনে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল বিএনপি ◈ রওশন এরশাদ দয়ার ৩টি সিট নেবেন না, তাই নির্বাচনে যাওয়া হচ্ছে না: গোলাম মসিহ ◈ জনগণ স্বাধীনভাবে নিজেদের প্রতিনিধি নির্বাচন করবেন: পররাষ্ট্রমন্ত্রী  ◈ দুই মন্ত্রী, এক প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিন উপদেষ্টার পদত্যাগপত্র গৃহীত  ◈ মানুষের কল্যাণে ডিএসসিএসসি’র প্রশিক্ষণার্থীদের অর্জিত জ্ঞানকে কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান মারা গেছেন  ◈ মালয়েশিয়ায় ভবন ধস, নিহত ৩ শ্রমিকের সবাই বাংলাদেশি ◈ পাকিস্তানে পারভেজ মোশাররফের সামরিক শাসনকে বৈধতা দেওয়া বিচারকদের বিচার দাবি ◈ ৩০ দিনে সড়কে পুড়েছে ২১২ যানবাহন ◈ অর্থপাচার মামলায় এনু ও রুপনের ৭ বছর করে কারাদণ্ড, ৫২ কোটি টাকা অর্থদণ্ড 

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০৫:০২ বিকাল
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কারো মুখ তো আঠা দিয়ে বন্ধ করতে পারি না, পিটার হাসের হুমকিদাতা প্রসঙ্গে ড. মোমেন

মাজহারুল মিচেল: [২] পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রোববার (১৯ নভেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

[৩] তিনি বলেন, বিদেশি কূটনীতিকদের নিরাপত্তার বিষয়ে সরকার প্রতিশ্রুতিবদ্ধ, দিয়েও আসছে। কেউ যদি কোন উপকারের কথা স্বীকার করতে না চায়, তাহলে তাকে দিয়ে জোড় করে বলানো সম্ভব নয়।

[৪] মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে হত্যার হুমকির প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেটা আমার বলা উচিত না, আপনি যদি রাজনীতিবিদ হোন, তাহলে এক দল না এক দল আপনার সম্পর্কে বক্তব্য দেবে। আমরা যারা পাবলিক লাইফে, আমাদের সম্পর্কে পাবলিক বক্তব্য দেবে। আর যদি আপনি রাজনীতি থেকে সরে থাকেন, তাহলে কেউ আপনাকে এসব নিয়ে তিরস্কার করবে না। আর কে কী কোথায় বলল, এভিডেন্স তো আমাদের দেন নাই। আমাদের আগে এভিডেন্স প্রয়োজন।

[৫] ড. মোমেন বলেন, আমাদের দেশে আমরা মুক্তচিন্তায় বিশ্বাস করি, ফ্রিডম অব স্পিচ, ফ্রিডম অব মিডিয়ায় বিশ্বাস করি। কারো মুখ আমরা আঠা দিয়ে বন্ধ করতে পারি না। তবে হ্যাঁ, কেউ যদি গর্হিত কাজ করে, তার বিরুদ্ধে অ্যাকশন নেব, অ্যাকশন নিচ্ছিও।

[৬] পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা অক্ষরে অক্ষরে ভিয়েনা কনভেনশন মেনে চলি। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়