শিরোনাম
◈ কক্সবাজার থেকে ৫০ বাসে ফিরবেন আটকে পড়া পর্যটকরা ◈ টানা তিন দিন দেশে ব্রডব্যান্ড ও মোবাইল ডাটা বন্ধ থাকায় বিপাকে ফ্রিল্যান্সাররা ◈ বান্দরবান থমথমে, বেড়াতে গিয়ে ২ শতাধিক পর্যটক আটকা ◈ ছুটি মঙ্গলবারের পরও বাড়বে কি না, যা বললেন জনপ্রশাসনমন্ত্রী ◈ নগদ টাকা তুলতে বিপাকে গ্রাহকরা, এটিএম বুথে টাকার সংকট ◈ কমল পেঁয়াজ-মরিচ-আলুর দাম, বাড়ল পামওয়েলের ◈ কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে স্থগিত : নাহিদ ইসলাম ◈ কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি ◈ আইনশৃঙ্খলা বাহিনীর ‘নিয়ন্ত্রণে’ মোহাম্মদপুর ◈ আমিরাতে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে রাস্তায় দাঙ্গা উস্কে দেওয়ার অভিযোগে ৫৭ জন বাংলাদেশির জেল

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০৫:০২ বিকাল
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০৬:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কারো মুখ তো আঠা দিয়ে বন্ধ করতে পারি না, পিটার হাসের হুমকিদাতা প্রসঙ্গে ড. মোমেন

মাজহারুল মিচেল: [২] পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রোববার (১৯ নভেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

[৩] তিনি বলেন, বিদেশি কূটনীতিকদের নিরাপত্তার বিষয়ে সরকার প্রতিশ্রুতিবদ্ধ, দিয়েও আসছে। কেউ যদি কোন উপকারের কথা স্বীকার করতে না চায়, তাহলে তাকে দিয়ে জোড় করে বলানো সম্ভব নয়।

[৪] মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে হত্যার হুমকির প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেটা আমার বলা উচিত না, আপনি যদি রাজনীতিবিদ হোন, তাহলে এক দল না এক দল আপনার সম্পর্কে বক্তব্য দেবে। আমরা যারা পাবলিক লাইফে, আমাদের সম্পর্কে পাবলিক বক্তব্য দেবে। আর যদি আপনি রাজনীতি থেকে সরে থাকেন, তাহলে কেউ আপনাকে এসব নিয়ে তিরস্কার করবে না। আর কে কী কোথায় বলল, এভিডেন্স তো আমাদের দেন নাই। আমাদের আগে এভিডেন্স প্রয়োজন।

[৫] ড. মোমেন বলেন, আমাদের দেশে আমরা মুক্তচিন্তায় বিশ্বাস করি, ফ্রিডম অব স্পিচ, ফ্রিডম অব মিডিয়ায় বিশ্বাস করি। কারো মুখ আমরা আঠা দিয়ে বন্ধ করতে পারি না। তবে হ্যাঁ, কেউ যদি গর্হিত কাজ করে, তার বিরুদ্ধে অ্যাকশন নেব, অ্যাকশন নিচ্ছিও।

[৬] পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা অক্ষরে অক্ষরে ভিয়েনা কনভেনশন মেনে চলি। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়