শিরোনাম
◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সেই সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও)

প্রকাশিত : ৩০ মার্চ, ২০২৩, ০৮:২৯ রাত
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ০৮:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে ছদ্মবেশে দুদক 

বিপ্লব সিকদার: বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে ছদ্মবেশে দুদকের অভিযান ও এক কর্মকর্তাকে তাৎক্ষণিক অন্য শাখায় বদলি করা হয়। ৩০ মার্চ ( বৃহস্পতিবার)  দুর্নীতি দমন কমিশনের ( দুদক) প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্স মেন্ট টিম অভিযোগের প্রেক্ষিতে ছদ্মবেশে এ অভিযান পরিচালনা করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা, উপ পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ, বিজয়নগর ঢাকা, এর কর্মকর্তা- কর্মচারীদের বিরুদ্ধে সনদ প্রদান, নামের ভূল সংশোধন, রেজিস্ট্রেশন নাম্বার প্রদানসহ অন্যান্য সেবা প্রদানে সরকার নির্ধারিত অর্থের চেয়ে অতিরিক্ত অর্থ আদায়সহ সেবা প্রার্থীদের হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা হতে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা কালে দুদক টিম ছদ্মবেশে ঘটনাস্থল পর্যবেক্ষণ করে। পর্যবেক্ষনকালে বেশ কিছু অনিয়ম এনফোর্সমেন্ট টিমের কাছে প্রতীয়মান হয়।

পরবর্তীতে অনিয়মগুলো বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিবকে অবহিত করা হলে একটি তদন্ত কমিটি গঠন পূর্বক তদন্ত প্রতিবেদন সিসিটিভি ফুটেজ যাচাইঅন্তে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবেন মর্মে অভিমত ব্যক্ত করেন এবং অভিযুক্ত একজন কর্মকর্তাকে তাৎক্ষণিক অন্য শাখায় বদলী করেন।

বিএস/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়