শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৬:১৭ বিকাল
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিডব্লিউডব্লিউএ’র বিশ্ব পানি দিবস ২০২৩ পালন 

বিশ্ব পানি দিবস পালন 

এম এম লিংকন: পানি ও স্যানিটেশন সংকট সমাধানে পরির্বতন ত্বরান্বিত করা  জাতিসংঘ ঘোষিত ২০২৩  এর বিশ্ব পানি দিবসের প্রতিপাদ্যকে সামনে রেখেই সোমবার ( ২০ মার্চ ) থেকে বুধবার ( ২২ মার্চ ) পর্যন্ত তিনদনি ব্যাপী প্রথম আর্ন্তজাতিক ফেয়ার- সাসটেইনেবল ওয়াটার ম্যান্জেমেন্ট এক্সপো-২০২৩ আয়োজন করে বাংলাদেশ ওয়াটার ওয়ার্কস এসোসিয়েশন ।

রাজধানীর ইন্টার ন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত এই মেলায় বিশ্বের বিভিন্ন দেশের পানি সংক্রন্ত বিভিন্ন যন্ত্রাংশ,  উন্নত প্রযুক্তি এবং বাংলাদেশর সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী বিশ্ব-বিদ্যালয় অংশগ্রহণ করেন। 
২২  মার্চ ২০২৩ বিশ্ব পানি দিবস । 

বিডব্লিউডব্লিউএ’র সাধারণ সম্পাদক আতিকুর রহমান জানান, দিবসটি উপলক্ষ্যে  বাংলাদেশ ওয়াটার ওয়ার্কস এসোসিয়েশন সকাল ৯:৩০মি. মেলা প্রাঙ্গনে একটি র‌্যালীর বের  করেন। র‌্যালারীর নেতৃত্ব দেবেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব গোলাম আতোয়ার দীদার সহ এসোসিয়েশনের পরিচালক ও সদস্যগন। এ উপলক্ষ্যে দিবসটির বিষয় বস্তু উপর একটি প্যানেল ডিসর্কাশন- হয়। এছাড়াও প্রতিদিন অনুষ্ঠিাত হয় বিভিন্ন টেনকিক্যাল সেসন । মেলায় আগত দর্শক ও বিভিন্ন সেসনে অংশগ্রহণ করে জানতে পারছে পানি ও পানি সংগ্রান্ত নতুন নতুন তথ্য । 

তিনদিনব্যাপী এই এ´পোর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাম কবীর রাব্বানী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ, মো : আবদুল্লাহ, পি-ইএনজি, ম্যানেজিং ডিরেক্টর, খুলনা ওয়াসা ও বিশিষ্ট  সমাজ সেবক জনাব শেখ কামরুল ইসলাম বিটু।

এমএল/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়