শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরত আনতে কাজ করছে সরকার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০১:৪৪ রাত
আপডেট : ১৮ মে, ২০২২, ১০:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ভালো খাবারের আশায় ভারত থেকে আসছে রোহিঙ্গারা

ফাইল ছবি

নিউজ ডেস্ক: ভারত থেকে দলে দলে রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে প্রবেশ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ভালো খাওয়া-দাওয়ার আশায় তারা বাংলাদেশে আসছে বলেও জানান মন্ত্রী। মঙ্গলবার (১৭ মে) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি ভারত থেকে অনেক রোহিঙ্গা আসছে। তারা ২০১২ সালে ভারতের বিভিন্ন প্রদেশে গিয়েছিল। এখন তারা শুনেছে, বাংলাদেশে এলে তারা ভালো খাওয়া-দাওয়া পাবে। জাতিসংঘ তাদের খুব ভালো খাবার দেয়। আমাদের দেশে কক্সবাজার যারা আছে, তারা খুব সুখে আছে। রোহিঙ্গাদের আত্মীয়-স্বজনরা তাদের এখানে আসার খবর দিয়েছে। ফলে, তারা এখন দলে দলে আমাদের দেশে আসছে।

মোমেন বলেন, রোহিঙ্গারা দুই দেশের বিভিন্ন দালালকে ধরে বাংলাদেশে ঢোকার চেষ্টা করছে। সবচেয়ে আশঙ্কাজনক বিষয় হচ্ছে, যেসব জায়গায় কাঁটাতারের বেড়া রয়েছে, সেসব জায়গা থেকেও তারা ঢোকার চেষ্টা করছে।

তিনি বলেন, এ পর্যন্ত ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা কেন বাংলাদেশে আসছে—এটা জানতে চাইলে তারা বলে যে বাংলাদেশ অনেক ভালো খাওয়া-দাওয়া দিচ্ছে। তারা ভারতে অনেক কষ্টে আছে। এজন্য তারা বাংলাদেশে চলে আসছে।

মন্ত্রী আরও জানান, ভারত থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে আসার ঘটনা ঢাকাকে উদ্বিগ্ন করে তুলেছে। তাই বিষয়টি নিয়ে ভারতের সঙ্গে আলোচনা করা হবে। ভারতকে বলা হবে যে এ ধরনের দুর্ঘটনা ঘটছে।

  • সর্বশেষ