শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৪:৩২ দুপুর
আপডেট : ০৮ ডিসেম্বর, ২০২২, ১১:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কক্সবাজারে নৌকা মার্কায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী

আয়াছ রনি, জেরিন আহমেদ, কক্সবাজার: বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য, ধ্বংস করা ছাড়া বিএনপি কিছুই করতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণ ভোট দিয়ে বার বার নির্বাচিত করেছে বলেই দেশের উন্নয়ন করতে পেরেছে আওয়ামী লীগ। 

প্রধানমন্ত্রী বলেন, ২০০৪ সালের ২৪ আগস্ট আমাদের সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিপূর্ণ সমাবেশে দিনেদুপুরে গ্রেনেড হামলা করে তারেক-খালিদা জিয়া গং। যুদ্ধের ময়দানের গ্রেনেড আমাদের ওপর ছোড়া হয়েছিল। আইভী রহমানসহ ২২ জন নেতাকর্মী মারা যায়। আল্লাহর রহমতে আমি বেঁচে গিয়েছিলাম। 

শেখ হাসিনা বলেন, মহেশখালী ও কুতুবদিয়ায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। শহর থেকে গ্রাম পর্যায়ে আমরা উন্নয়ন করেছি। স্কুল-কলেজ পর্যায়ে ল্যাব করেছি। এছাড়া বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার মাধ্যমে মানুষের সাহায্য করা হচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, জামায়াত-বিএনপি এদেশের মানুষকে কী দিয়েছে?  অগ্নিসন্ত্রাস, খুন, মানি লন্ডারিং এগুলো দিয়েছে। 
শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। বুধবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে পবিত্র কোরআন তিলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়।

এদিকে জনসভায় যোগ দিতে ভোর থেকেই আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা সভাস্থলে আসতে শুরু করেন। তাদের মিছিল-স্লোগানে মুখর ছিল সমুদ্র নগরীর সড়ক-মহাসড়ক।

বুধবার ৭ নভেম্বর বিকালে জনসভায় উপস্থিত হয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নয়া পল্টন মাঠে কেন অনুষ্ঠান করতে চাচ্ছে আমাদের কাছে পরিস্কার। তারা আগুন নিয়ে রাস্তায় নামতে চায় । একটু আগে জানলাম তারা পুলিশের উপর বিএনপি আক্রমণ করেছে ।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, ফখরুলের জ্বালা । অন্তরে জ্বালা । বুকে বড় ব্যাথা । কেন জানেন? পদ্মাসেতু শেখ হাসিনা করেই ফেললেন ।ফখরুল সাহেব বাড়াবাড়ি, লাফলাফি করবেন না। তত্বাবধায়ক সরকার মরে গেছে । তারে জীবিত করার কি দরকার?

জনতাকে লক্ষ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল তত্বাধায়ক নিয়ে চিন্তায় । লাভ হবে? কোন লাভ হবে না। বিএনপিকে বিশ্বাস করবেন না । কক্সবাজারের মানুষ ভুল করবেন না। বাংলাদেশের মানুষ তারেক রহমান থেকে সাবধান। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফুটবলের মাঠে খেলা হচ্ছে। রাজনীতির মাঠেও খেলা হবে । তৈরী আছেন তো? খেলা হবে ভোটচুরি, দুর্নীতির বিরুদ্ধে। তিনি বক্তব্যের প্রারম্ভে বঙ্গবন্ধুর মায়াবী স্মৃতিঘেরা ঝাউগাছ, সৈকতের কথা স্মরণ করেন ।

জনসভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন।

শুরুতেই জনসভার সভাপতি ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুর ইসলাম চৌধুরী বক্তব্য দেন।কক্সবাজার জেলা আওয়ামীলীগের জনসভায় বিকাল চার টার দিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মঞ্চে উপস্থিত হয়ে ২৯ টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধনসহ চারটি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং মোনাজাতে অংশগ্রহণ করেন। পরে সভাস্থলে উপস্থিত হয়ে আসন গ্রহণ করেন।

এর আগে বিশ্বের ২৮টি দেশের অংশগ্রহণে কক্সবাজারে প্রথমবারের মতো শুরু হওয়া তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর) ২০২২ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এ আয়োজন।

এআর/জেএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়