শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:৩৪ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বুর্কিনা ফাসোর রাষ্ট্রপতির কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

বুর্কিনা ফাসোর রাষ্ট্রপতি ও বাংলাদেশি দূত

কূটনৈতিক প্রতিবেদক: লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামীম উজ জামান পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা ফাসোর রাষ্ট্রপতি ক্যাপ্টেন ইব্রাহিম ট্রাওরের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

বুধবার (৩০ নভেম্বর) রাতে এক বার্তায় এ তথ্য জানায় লিবিয়ার বাংলাদেশ দূতাবাস।

দূতাবাস জানায়, সমদূরবর্তী রাষ্ট্রদূত হিসেবে বুর্কিনা ফাসোর ওয়াগাডুগুতে রাষ্ট্রপতি প্রাসাদে আয়োজিত একটি অনুষ্ঠানে দেশটির রাষ্ট্রপতি ক্যাপ্টেন ইব্রাহিম ট্রাওরের কাছে সম্প্রতি পরিচয়পত্র পেশ করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামীম উজ জামান।

বুর্কিনা ফাসোর রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে তার শুভেচ্ছা জানান। তিনি দুই ভ্রাতৃপ্রতিম দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রপতি ট্রাওরে দুই ভ্রাতৃপ্রতিম দেশের সম্পর্ক বাড়াতে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর ওপর জোর দেন।

রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করার আগে বাংলাদেশের রাষ্ট্রদূত দেশটির পররাষ্ট্র ও আঞ্চলিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী অলিভিয়া রাগনাগনেভেন্ডে রুয়াম্বার সঙ্গে বৈঠক করেন। বৈঠকে উভয়পক্ষ দুই দেশের উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের ওপর জোর দেন। পাশাপাশি তারা দুই দেশের জনগণের মধ্যে কানেক্টিভিটি বাড়ানোর ওপর গুরুত্ব দেন।

এছাড়া রাষ্ট্রদূত দেশটির কৃষি, প্রাণী ও মৎস্য সম্পদ মন্ত্রীর সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে তারা বাণিজ্য বৃদ্ধি এবং কৃষি ও চুক্তিভিত্তিক চাষাবাদে একটি চুক্তি স্বাক্ষর করার বিষয়ে আলোচনা করেন।

টিআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়