শিরোনাম

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২২, ১১:৪৪ রাত
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৩:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় গ্রিডের সিস্টেম স্বাভাবিক, শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত: পিজিসিবি

মারুফ হাসান: দীর্ঘ সময় বিদ্যুৎ বিপর্যয়ের পর জাতীয় গ্রিডের সিস্টেম স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পিজিসিবি। মঙ্গলবাল (৪ অক্টোবর) রাতে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় রাজধানীসহ চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং কুমিল্লার আংশিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েছে বিপুলসংখ্যক মানুষ। এমনকি প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) জনসংযোগ ব্যবস্থাপক এ বি এম বদরুদ্দোজা সুমন বলেন, আজ মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় এই বিপর্যয় ঘটে। ফলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও কুমিল্লার বড় অংশে বর্তমানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় এবং রাষ্ট্রপতি ভবনেও বিকল্প উপায়ে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এসব এলাকার বিদ্যুৎ সঞ্চালন কখন স্বাভাবিক হবে তা নির্দিষ্ট করে বলতে পারছে না সংশ্লিষ্ট সংস্থাগুলো। তবে এ পরিস্থিতি মোকাবেলায় ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

মঙ্গলবার বেলা ২টা ৫ মিনিটে জাতীয় গ্রিড ট্রিপ করে (বিপর্যয় ঘটে) দেশের মধ্য ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় বলে জানায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

  • সর্বশেষ