শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৪০ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রবীণদের সাফল্যকে অনুসরণ করে বাস্তবায়ন করতে হবে বঙ্গবন্ধুর স্বপ্ন : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

এম এম লিংকন: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করার লক্ষ্য নিয়ে সব প্রতিবন্ধকতাকে অতিক্রম করে কাজ করে যাচ্ছেন। সব সমস্যাকে সমাধান করে বীরের মতো দেশ পরিচালনা করছেন। প্রবীণদের সাফল্যের পথ অনুসরণ করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। শনিবার (১ অক্টোবর) রাজধানীর সমাজসেবা অধিদপ্ততর মিলনায়তনে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২২ উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

নুরুজ্জামান আহমেদ বলেন, আজকের নবীন আগামী দিনের প্রবীণ। নবীন প্রজন্মকে প্রবীণদের পদাঙ্ক অনুসরণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে। প্রবীণরা দেশ পরিচালনা থেকে শুরু করে সামাজিক কর্মকাণ্ড সফলতার সঙ্গে পরিচালনা করেছেন। সব কর্মকাণ্ডে প্রবীণদের অবদান জাতি স্মরণ রাখবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রবীণদের নিরাপদ জীবনযাপন নিশ্চিতে কাজ করছে সরকার। বয়স্কভাতাসহ অন্যান্য সুবিধা দেওয়ায় পরিবার ও সমাজে মর্যাদা বেড়েছে প্রবীণদের।

এ সময় রাশেদ খান মেনন বলেন, প্রবীণদের প্রতি সহনশীলতা বাড়াতে আন্তরিক হতে হবে সবাইকে। নবীন ও প্রবীণদের মেলবন্ধনের মাধ্যমে প্রবীণদের সম্মানজনক জীবন নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এর আগে দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এমএমএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়