শিরোনাম
◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৪০ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রবীণদের সাফল্যকে অনুসরণ করে বাস্তবায়ন করতে হবে বঙ্গবন্ধুর স্বপ্ন : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

এম এম লিংকন: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করার লক্ষ্য নিয়ে সব প্রতিবন্ধকতাকে অতিক্রম করে কাজ করে যাচ্ছেন। সব সমস্যাকে সমাধান করে বীরের মতো দেশ পরিচালনা করছেন। প্রবীণদের সাফল্যের পথ অনুসরণ করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। শনিবার (১ অক্টোবর) রাজধানীর সমাজসেবা অধিদপ্ততর মিলনায়তনে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২২ উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

নুরুজ্জামান আহমেদ বলেন, আজকের নবীন আগামী দিনের প্রবীণ। নবীন প্রজন্মকে প্রবীণদের পদাঙ্ক অনুসরণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে। প্রবীণরা দেশ পরিচালনা থেকে শুরু করে সামাজিক কর্মকাণ্ড সফলতার সঙ্গে পরিচালনা করেছেন। সব কর্মকাণ্ডে প্রবীণদের অবদান জাতি স্মরণ রাখবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রবীণদের নিরাপদ জীবনযাপন নিশ্চিতে কাজ করছে সরকার। বয়স্কভাতাসহ অন্যান্য সুবিধা দেওয়ায় পরিবার ও সমাজে মর্যাদা বেড়েছে প্রবীণদের।

এ সময় রাশেদ খান মেনন বলেন, প্রবীণদের প্রতি সহনশীলতা বাড়াতে আন্তরিক হতে হবে সবাইকে। নবীন ও প্রবীণদের মেলবন্ধনের মাধ্যমে প্রবীণদের সম্মানজনক জীবন নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এর আগে দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এমএমএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়