শিরোনাম

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৪৩ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিনয়ের সঙ্গে রাজনীতিকদের বলবো, আসুন আলোচনা করি : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী

এম এম লিংকন: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলছেন, আমাদের সবাইকে আলোচনার পথে আসতে হবে। বাংলাদেশকে আমরা একটি বিশ্বমানের রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সে বিবেচনায় আমাদের বিশ্বমানের আচরণও করতে হবে। আমি বিনয়ের সঙ্গে সব মহলের রাজনীতিকদের বলবো, আসুন আলোচনা করি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ কান্ট্রি ইকোনোমিক মেমোরেনডাম’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এম এ মান্নান বলেন, সড়কে লাঠিসোঁটা নিয়ে দ্রব্যমূল্য কমানো যাবে না। কমানো যাবে না মূল্যস্ফীতি বা মুদ্রাস্ফীতিও। মূল্যস্ফীতি কমাতে গেলে বসে কথা বলতে হবে, মিলেমিশে কাজ করতে হবে।

মন্ত্রী আরও বলেন, কাগজে রাজনৈতিক সংঘর্ষের খবর দেখি। এটি লুকানোর কোনো বিষয় না। আমি রাজনৈতিক সংঘর্ষের কথা বলছি না, বা রাজনৈতিক অনিশ্চয়তার কথা বলছি না। তবে আকাশে কালো মেঘ দেখতে পাই। আমরা আশা করবো, কালো মেঘ থেকে ঝড় আসবে না। ঝড় কারও জন্যই মঙ্গলের হবে না।

ব্যাংকিং খাতের সমস্যা আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ খাতের সমস্যা আছে। আমরা এগুলো মোকাবিলা করবো, সমাধান করবো। সংস্কার করতেই হবে, আমাদের ভোটাররা এটা চান। এখানে রাজনৈতিক কিছু বিষয় আছে তা অস্বীকার করার উপায় নেই।

আমরা সঠিকপথে আছি উল্লেখ করে এম এম মান্নান বলেন, শেখ হাসিনার কৌশলে দেশের কল্যাণ হচ্ছে। প্রধানমন্ত্রীর কৌশল মানেই দেশের কল্যাণ। তার পরিকল্পনায় দেশের প্রবৃদ্ধি বেড়েছে, খাদ্যঘাটতি কমেছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। বেড়েছে খাদ্য উৎপাদন ও সাক্ষরতার হার।

শ্যামগঞ্জ থেকে সুনামগঞ্জ, টেকনাফ থেকে তেতুলিয়া গাড়ি চালিয়ে যাবেন একটি খাল পার হতেও সমস্যা হবে না। সবখানে সেতু ও কালভার্ট আমরাই করেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ড্যান ড্যান চেন, বিশ্বব্যাংকের বাংলাদেশ আবাসিক মিশনের সাবেক মুখ্য অর্থনীতিবিদ ড. জাহিদ হোসেন প্রমূখ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়