শিরোনাম
◈ স্থায়ী জামিন না পাওয়ায় ক্ষুব্ধ হয়েছি ড. ইউনূসের আইনজীবী ◈ উপজেলার ভোটে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছে: ওবায়দুল কাদের  ◈ শ্রম আইন লঙ্ঘন: ড. ইউনূসসহ ৪ জনের জামিন ২৩ মে পর্যন্ত বৃদ্ধি ◈ ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৬ ◈ ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত বেড়ে ১৩  ◈ ইরানের হামলার জবাব দেবে ইসরায়েল: সেনাপ্রধান ◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৬ বিকাল
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব হলেন শিপলু জামান

শিপলু জামান

কূটনৈতিক প্রতিবেদক: রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের উপ-প্রেস সচিব হিসেব নিযুক্ত হয়েছেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (৫ম গ্রেড) মুহা. শিপলু জামান। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) তথ্য ক্যাডারের ২৪ তম বিসিএসের এই কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগে ন্যস্ত করেছে।

জীবনে শিপলু জামান এর আগে প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্টের ডেপুটি প্রিন্সিপাল ইনফরমেশন অফিসার এবং সিনিয়র তথ্য অফিসারের দায়িত্ব পালন করেছেন। 

এছাড়া জাপানে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রেস), জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা, চলচ্চিত্র ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক, রাষ্ট্রপতির কার্যালয়ের সহকারী প্রেস সচিব ও সহকারী পরিচালক (সংযুক্ত), গণযোগাযোগ অধিদপ্তরের সহকারী পরিচালক, গাজীপুর ও কক্সবাজার জেলা তথ্য অফিসেও বেশ সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) স¤পন্ন করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ), মাস্টার্স অফ পপুলেশন সায়েন্সেস (এমপিএস), ডিপ্লোমা ইন ডিজাস্টার ম্যানেজমেন্ট ও ইন্টারন্যাশনাল রিলেশনের উপর পোস্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। 

এছাড়া জাপানের ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয় থেকেও অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন শিপলু জামান। স্ত্রী ও এক সন্তানের জনক তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়