শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১০:৪৫ রাত
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ১০:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইতালির মিলানে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

মিলানে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

মনজুর এ আজিজ: বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামলের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলানের কনস্যুলেট সভা কক্ষে দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উত্তর ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের নিমিত্তে কনসাল জেনারেল এম জে এইচ জাবেদের নেতৃত্বে উপস্থিত ব্যক্তিবর্গ তাঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় ১৫ আগস্ট ১৯৭৫ তারিখে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি শোক জ্ঞাপনের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

উত্তর ইতালিতে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় শেখ কামালের জীবন ও কর্মের উপর আলোকপাত করা হয়। এ সময় উপস্থিত বক্তাগণ সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনসহ বিভিন্ন ক্ষেত্রে শেখ কামাল যে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তা তুলে ধরেন। তাঁর জীবনাদর্শ ও নেতৃত্বের গুনাবলী যুবক সম্প্রদায়ের চলার পথে অনুসরণীয় আদর্শ হয়ে থাকবে। 

সমাপনী বক্তব্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলানের কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ক্রীড়া ও সংস্কৃতির অঙ্গণে সংগঠক হিসেবে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এসময় বাংলাদেশের ক্রীড়া জগতে শেখ কামালের অবদানকে শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ও ইতালির ফুটবল ক্লাবসমূহের মধ্যে সেতু বন্ধন স্থাপনে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান উদ্যোগ গ্রহণ করবে বলে অভিপ্রায় ব্যক্ত করেন।

পরিশেষে ১৫ আগস্ট ১৯৭৫ সালে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদের প্রতি মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়