শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০৫:২২ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ০৮:৩৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে হাজিক্যাম্প ও মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

জাহিদ মালেক

শাহীন খন্দকার: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক গত ৪ জুলাই পবিত্র মক্কা নগরীতে বাংলাদেশ হজ্ব মেডিকেল সেন্টার পরিদর্শন করেন। মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। 

এসময়ে হজ্জ চিকিৎসক দলের সকল সদস্য মন্ত্রীকে স্বাগত জানান। সৌদী আরবে বাংলাদেশী হাজিদের স্বাস্থ্যসেবার লক্ষ্যে গত ৩ জুন থেকে ১৩৮ জন চিকিৎসক কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১হাজার একশত থেকে ১হাজার দুইশত হাজিদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে।

তিনি হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময়ে ডা. মো. বেলাল হোসেন, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ও টিম লিডার-১ এবং ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ বোরহান উদ্দীন, উপদেষ্টা বিশেষজ্ঞ ও প্রিন্সিপাল, আর্মি মেডিকেল কলেজ, বগুড়া ও টিম লিডার-২ হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করেন।
এছাড়াও সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ডকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডারগণ মন্ত্রীকে অবহিত করেন।

পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সেবা গ্রহণকারী হাজিদের সঙ্গে ও মতবিনিময় করেন। উপস্থিত হাজিগণ মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন। মন্ত্রী হাজিদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানী ব্যবহার না করাসহ রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক পরামর্শ দেন। সেই সঙ্গে তিনি হজ্জ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে স্বাস্থ্যবিধি মেনে হাজিদের সেবাদানে উৎসাহিত করেন।

  • সর্বশেষ