শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৫:৩৬ বিকাল
আপডেট : ২৪ জুন, ২০২৪, ০৫:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুদকে হাজির হননি বেনজীর, আইনজীবীর মাধ্যমে দিয়েছেন লিখিত বক্তব্য 

মাসুদ আলম: [২] দুর্নীতি ও বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রোববার দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার কথা ছিল পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের। কিন্তু দুর্নীতি দমন কমিশনের দ্বিতীয় দফার তলবেও হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে লিখিত বক্তব্য জমা দিয়েছেন তিনি। 

[৩] দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংস্থাটির সচিব খোরশেদা ইয়াসমিন বলেন, বেনজীর আহমেদ তার আইনজীবীর মাধ্যমে আমাদের কাছে গত ২১ জুন লিখিত বক্তব্য পাঠিয়েছেন। সেখানে তিনি ও তার স্ত্রী এবং কন্যাদের দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করা সংক্রান্ত বিষয়ে অবস্থান বর্ণনা করেছেন। লিখিত বক্তব্যে তার অভিযোগগুলোর বিষয়ে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন। এবারের চিঠিতে নতুন করে সময়ের আবেদন করেননি। 

[৪] তিনি আরও বলেন, সংশ্লিষ্ট বিষয়ে তার বক্তব্য দেওয়ার জন্য ২৩ জুন নির্ধারিত ছিল। কিন্তু তিনি যথাসময়ে উপস্থিত হবেন কি না, সে বিষয়ে আমাদের কিছু জানাননি বা অবগত করেননি।  অফিস সময়ের মধ্যে কমিশনে উপস্থিত হয়ে তার বক্তব্য না দিলে অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে। 

[৫] দুদক সচিব খোরশেদা ইয়াসমিন বলেন, সোমবার তার স্ত্রী ও কন্যাদের উপস্থিত হওয়ার জন্য অনুসন্ধানকারী টিম নোটিশ দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তারাও যদি উপস্থিত না হন তাহলে তাদের বিষয়েও অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে।

[৬] বেনজীর আহমেদের চিঠি দেওয়ার প্রক্রিয়াটি বৈধ কি না, দুদক এটি গ্রহণ করবে কি না, এমন প্রশ্নে খোরশেদা ইয়াসমীন বলেন, এটি অনুসন্ধানকারী টিমের সম্পূর্ণ এখতিয়ার। তারা স্বাধীনভাবে অনুসন্ধান করছেন। টিম যখন সুপারিশ করবে তার সুপারিশের ভিত্তিতে কমিশন সিদ্ধান্ত নিবেন। সম্পাদনা: ইকবাল খান 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়