শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৮:৩৬ রাত
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৮:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২১ বছর পর হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

আদালত প্রতিবেদক: [২] টাকা-পয়সা লেনদেন নিয়ে বিরোধের জেরে একুশ বছর আগে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় তিন জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

[৩] ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. ইকবাল হোসেন বৃহস্পতিবার (১৬ মে) এ মামলার রায় ঘোষণা করেন।

[৪] দণ্ডিতরা হলেন- বাড্ডার আব্দুল্লাহবাগের আনোয়ার হোসেন আনু, শরীয়তপুরের পালং থানার তেঁতুলিয়া গ্রামের মো. বোরহান উদ্দিন ওরফে জিন্নাতুল আলম এবং শেরপুরের বলদিয়ার চরের আব্দুল হক ওরফে আব্দুল্লাহ।

[৫] রায়ের সময় আনু ও বোরহান আদালতে উপস্থিত ছিলেন, তাদের সাজা পরওয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। আর আব্দুল হক আব্দুল্লাহ পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরওয়ানা সহ গ্রেফতারী পরওয়ানা জারী করা হয়।

[৬] মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ৬ ডিসেম্বর বাড্ডা এলাকার পূর্ব খিল বাড়ির টেক এর সুতিভুলা খালের পাশে কচুরিপানা ভর্তি একটি ডোবা থেকে ৩০/৩৫ বছরের এক ব্যক্তির বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। বেশ কিছুদিন আগে পুকুরে ফেলায় মরদেহটি পচে বিকৃত হয়ে গিয়েছিল। স্থানীয় লোকজনও তখন এটি শনাক্ত করতে কিংবা পুলিশকে কোনো তথ্য দিতে পারেনি।

[৭] মরদেহ উদ্ধারের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে বাড্ডা থানায় মামলা করেন এসআই আবু বকর মাতুব্বর। তদন্তের এক পর্যায়ে টাঙ্গাইলের এক নারী নিহত ওই ব্যক্তিকে তার স্বামী সুরুজ মিয়া হিসেবে শনাক্ত করেন।

[৮] পুলিশ আনু ও বোরহানকে গ্রেপ্তার করলে বোরহান ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয়। সেখানে আব্দুল্লাহর নাম আসে।

[৯] পরে তাদের তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। সেখানে বলা হয়, টাকা-পয়সা লেনদেন নিয়ে বিরোধের জেরে সুরুজ মিয়াকে খুন করে বস্তায় মরদেহ ভরে ডোবায় ফেলে দেয় আসামিরা।

[১০]  আদালতের পেশকার আরিফুল ইসলাম জানান, রাষ্ট্রপক্ষে ১৪ জনের সাক্ষ্য শুনে আদালত বৃহস্পতিবার তিন আসামিকে দোষী সাব্যস্ত করে রায় দেয়।রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি শওকত আলম।

[১১] দণ্ডিতদের অন্যতম আইনজীবী মুহা. মাহবুবুর রহমান সুজন জানান, তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়