শিরোনাম
◈ পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি ◈ বিএনপির নেতাকর্মীদের কারাগারে পাঠানো সরকারের প্রধান কর্মসূচি: মির্জা ফখরুল ◈ উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর  ◈ আত্মহত্যা করা জবির সেই অবন্তিকা সিজিপিএ ৩.৬৫ পেয়ে আইন বিভাগে তৃতীয় ◈ কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন ◈ গোপনে ইসরায়েলে অস্ত্র পাঠাচ্ছে ভারত, জাহাজ আটকে দিয়েছে স্পেন ◈ দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন: ৬১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন ◈ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, কোটিপতি ১১৬ জন: টিআইবি ◈ ৩ বাসে ভাঙচুর, ট্রাফিক বক্সে আগুন, গুলিবিদ্ধ ১ ◈ ঢাকা মহানগরীতে ব্যাটারি-মোটরচালিত রিকশা চললেই ব্যবস্থা: বিআরটিএ

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০১:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক

এম.এ. লতিফ: [২] বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালত রাজধানীর পল্টনে দুই ও মতিঝিল থানার নাশকতার এক মামলায় বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের জামিন মঞ্জুর করেছেন। এর আগে মামুনুল হকের পক্ষে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও কামরুজ্জামান সুমন জামিন আবেদন করেন।শুনানি শেষে বিজ্ঞ আদালত প্রতি মামলায় ১০ হাজার টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন। তার বিরুদ্ধে ঢাকায় ও চট্টগ্রামে আরও দুইটি মামলা থাকায় তিনি এখনি কারামুক্ত হতে পারছেন না বলে জানিয়েছেন তার আইনজীবী।

[৩] এ তিন মামলার মধ্যে ২০২১ সালের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উপলক্ষ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে হেফাজতে ইসলামের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দুইটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়া শাপলা চত্বরে হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি পূরণে ডাকা আলোচিত সেই মহাসমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও নাশকতার অভিযোগে মতিঝিল থানায় মাওলানা মামুনুল হকসহ হেফাজতে ইসলামের ২৩৭ জন নেতাকর্মীকে আসামি করে পুলিশ ১৪ মে, ২০১৩ এ অন্য মামলাটি দায়ের করে।

[৪] আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন জানান, মাওলানা মামুনুল হকের তিন মামলায় আদালত জামিন মঞ্জুর করেছেন। ঢাকার মিরপুরের একটি হত্যা মামলা ঢাকা মহানগর আদালতে বিচারাধীন ও চট্টগ্রামে আরেকটি একটি মামলা রয়েছে। এ দুই মামলায় শিগগিরই দুই মামলায় শীঘ্রই জামিন চাওয়া হবে আশা করা যায় তিনি অল্প সময়ের মধ্যে কারামুক্ত হবেন।

[৫] ৩ এপ্রিল, ২০২১ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন মামুনুল হক। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে তাকে ঘেরাও করলে পরে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে রিসোর্টে ব্যাপক ভাঙচুর করেন এবং তাকে ছিনিয়ে নিয়ে যান। ঘটনার পর থেকেই মামুনুল হক মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় অবস্থান করে আসছিলেন। এ সময় পুলিশ তাকে নজরদারির মধ্যে রাখে।

[৬] এরপর ১৮ এপ্রিল, ২০২১ মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে গ্রেফতার করা হয় মামুনুলকে। পরে এ ঘটনায় ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলা করেন ওই নারী। তবে ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়