শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৪:৫৬ দুপুর
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ১১:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে টিকেটের কালোবাজারি বন্ধের ব্যবস্থা নিয়েছি: রেলমন্ত্রী  

মাসুদ আলম: [২] মো. জিল্লুল হাকিম বলেন, ঈদে মানুষ যেন নিরাপদে গ্রামে যেতে পারে সেই উপলক্ষে সার্বিক প্রস্ততি নিয়েছি। বিশেষ ট্রেনের ব্যবস্থা রয়েছে, আমাদের চেষ্টার কোনো ত্রুটি নেই। সবাই তো অনলাইন টিকিট পাবে না। আমাদের সীমিত আসনের মধ্যে সবাইকে নিতে পারবো না। যারা টিকিট পায়নি, তারা যেন দাঁড়িয়ে যেতে পারে সেজন্য স্টেশনে টিকেটের ব্যবস্থা রেখেছি।

[৩] বুধবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

[৪] তিনি আরও বলেন, রেলের সক্ষমতা বাড়ানোর জন্য কোচ আমদানি করা হচ্ছে। লোকোমোটিভ আমদানির ব্যবস্থা নিয়েছি। আমরা ২০০ বগি আমদানির জন্য অনুমোদন পেয়েছি। আশা করি এক বছরের মধ্যে ৭০০ থেকে ৮০০ কোচ এবং ইঞ্জিন আমদানি করে ট্রেনে যাত্রী পরিবহনের ক্ষমতা এবং মাল পরিবহনের সক্ষমতা বাড়াতে পারবো। 

[৫] তিনি বলেন, এবার ঈদে কালোবাজারি যেন টিকিট নিতে না পারে সেজন্য আমরা ব্যবস্থা নিয়েছি। এসব ব্যবস্থা কিন্তু যাত্রীদের কল্যাণের জন্য। নিরাপত্তা রক্ষার জন্য আমাদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আছে, র‌্যাব, পুলিশসহ সরকারি আইন-শৃঙ্খলা বাহিনী আমাদের সহযোগিতা করছে। আমরা আমাদের চেষ্টার ত্রুটি রাখি নাই। সাধ্যমত আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি।

[৬] দুর্নীতি সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, কোন সংস্থাই চায় না সেই সংস্থার মধ্যে দুর্নীতি থাকুক। আমরাও চাই না রেলের মধ্যে দুর্নীতি থাকুক। কেনাকাটায় সব জায়গাতেই কিছু না কিছু দুর্নীতি থাকে। অনেক বড় বড় জায়গায়ও হয়ে থাকে। সেক্ষেত্রে রেল অনেক ছোট জায়গা। অনেক নামিদামি জায়গাতেও ক্রয়ের ক্ষেত্রে কিছুটা দুর্নীতি থাকে। তারপরও আমরা চেষ্টা করছি যেন আমাদের রেলে কোনো ধরনের এরকম কিছু না থাকে। আমরা চেষ্টা করব সব রকম দুর্নীতি বন্ধ করতে।

[৭]  শিডিউল বিপর্যয় ঠেকাতে পদক্ষেপ নিয়ে তিনি বলেন, বিভিন্ন পয়েন্টে আমাদের অতিরিক্ত লোকমেটিভ থাকে। যাতে ইমার্জেন্সি কোনো সমস্যা থাকলে তা যেন দ্রুত সমাধান করা যায়। সে ক্ষেত্রে কোনো ইঞ্জিনের সমস্যা হলে যতদ্রুত সম্ভব সমাধানের জন্য অতিরিক্ত লোকমেটিভ আমরা বিভিন্ন পয়েন্টে রাখবো। 

[৮] বুধবার থেকে অগ্রিম টিকিটের ঈদ যাত্রা শুরু হয়েছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব 

  • সর্বশেষ
  • জনপ্রিয়