শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট : ০২ এপ্রিল, ২০২৪, ০৫:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদযাত্রায় ছোট যানবাহন এড়িয়ে যাতায়াতের পরামর্শ ডিএমপির

সুজন কৈরী: [২] মঙ্গলবার বিকেলে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে পবিত্র ঈদ উল-ফিতর উপলক্ষ্যে শপিংমল ও বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান এলন, ঈদযাত্রায় ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ। 

[৩] তিনি বলেন, পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে গত এক বছরে যত দুর্ঘটনা ঘটেছে তার অর্ধেকের বেশি মোটরবাইক দুর্ঘটনায় নিহত হয়েছে। এই পরিসংখ্যানই বলে দেয় আমাদের কী করতে হবে। আমাদের পুলিশ সদস্যরা যারা ছুটিতে দূরদূরান্তে যাবেন, তাদেরকে আমরা নিরুৎসাহিত করিনি বরং নিষেধ করেছি, তারা কোনো অবস্থাতেই মোটরসাইকেল নিয়ে নিজের এলাকায় যেতে পারবেন না।

[৪] মহাসড়কে মোটরসাইকেল নিয়ে পুলিশ সদস্যদের যেতে নিষেধ করা হয়েছে দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার জন্য। অনেকের নিজস্ব মতামত থাকতে পারে এ বিষয়ে, ঈদের সময় অনেক গাড়ির চাপ থাকে, কিছুটা দুর্ঘটনারও ঝুঁকি থাকে। নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে, তারা কী করবেন ভাবা উচিত। ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ।

[৫] অপর প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীসহ একটি সভা হয়েছে বাস মালিক নেতাদের সঙ্গে। তাদেরকে নিষেধ করা হয়েছে কোনো অবস্থাতেই ফিটনেসবিহীন যানবাহনে যেন যাত্রী নেওয়ার অপতৎপরতা না চালায়। পুলিশও রাস্তায় সতর্ক থাকবে সে নির্দেশনা দেওয়া হয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়