শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২৩, ০২:৩৫ দুপুর
আপডেট : ২৮ জুলাই, ২০২৩, ০৮:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমাদেরসময় ডটকমের প্রতিনিধির উদ্যোগে কুড়িগ্রাম পেল মরদেহবাহী খাটিয়া

সৌদি আরব প্রতিনিধি: [২] আমাদেরসময় ডটকমের প্রতিনিধির উদ্যোগে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার (২৭ জুলাই) কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী থানার রাবাইতারী, ভাঙ্গামোড়, পশ্চিম রাবাইতারী ডিজিটাল মোড় জামে মসজিদে একটি স্টিলের তৈরি মরদেহবাহী খাটিয়া দেওয়া হয়েছে।

[৩] তথ্যে জানা যায়, সেখানকার সমাজে কোন লোক মারা গেলে অন্য সমাজ থেকে খাটিয়া এনে মরদেহ বহন করে কবরে নিতে হয়। খাটিয়াটির অভাবে সঠিক সময়ে মৃতদের মরদেহ দাফনে সমস্যায় পড়তে হত। এমতাবস্থায় কুড়িগ্রামের মানবতার সেবক হাফেজ শফিকুল ইসলামের মাধ্যমে এমন কথা শুনে প্রবাসী সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন উদ্যোগ নেন মসজিদটিতে মরদেবাহী খাটিয়াটি হাদিয়া দিবেন। তিনি তার ফেইজবুকে বিষয়টি পোষ্ট করলে এতে বিভিন্ন দেশের প্রবাসীরা সাড়া দেয়।

[৪] খাটিয়াটি ক্রয় করতে যারা সহযোগিতা করেছেন- ইতালি প্রবাসী আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রবাসী জাহিদুল হাসান আদিল, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন (সৌদি আরব), সাংবাদিক সাইমুন রাহমান, সম্পাদক ও প্রকাশ সকালের খবর ২৪ ডটকম (দক্ষিণ কোরিয়া), সৌদি আরব প্রবাসী সোবার আহমেদ, সৌদি আরব প্রবাসী টিপু খান ও রবিউল ইসলাম খান।

[৫] মসজিদে খটিয়াটি হস্তান্তর কালে এলাকার অনেক মুসল্লিরা উপস্থিত হন এবং সহযোগিতা করা সকল প্রবাসী এবং তাদের পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া মোনাজাত করেন। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়