শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ১৮ নভেম্বর, ২০২২, ০৬:৫৪ বিকাল
আপডেট : ১৮ নভেম্বর, ২০২২, ০৭:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুয়েতে বিএনপির আলোচনা সভা

কুয়েত বিএনপির আলোচনা সভা

জিসান মাহমুদ, কুয়েত : ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে কুয়েত বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে কুয়েত সিটি রাজধানী হোটেলের হলরুমে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমান মাহফুজের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শেখ মোস্তফা কামালের সঞ্চালনায় কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন কুয়েত বিএনপির সাবেক সহ-সভাপতি ও নির্বাচন কমিশনার আল আমিন চৌধুরী স্বপন। বিশেষ অতিথি ছিলেন কুয়েত বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান শামছ।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের (প্রস্তাবিত) সহ-ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আবদুর রহমান।

সভায় বক্তারা জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের উপর আলোচনা ও সরকারের সমালোচনা করে বলেন, এই সরকারের সময় খুবই কম! এখনও সময় আছে তত্ত্বাবধারক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নেওয়া, তা না হলে দেশে বিদেশে আন্দোলনের মাধ্যমে রাজপথে ফয়সালা করে এই সরকার কে বিতাড়িত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

সভায় বক্তব্য দেন- মনির হোসেন মনির, হোসেন মোল্লা, হাজি ইকবাল, সৈয়দ নৌশাদ, হান্নান মজুমদার, ইলিয়াস চৌধুরী, আনিছুল উল্কা, নাসির উদ্দীন হাওলাদার, জাহেদুর রহমান জাহেদ, মোহাম্মদ আলী তালুকদার, আনোয়ার হোসেন মৃধা, জালাল আহম্মেদ, মোহসীন আল মানিক, সামছুদ্দিন সামছু, মাইন উদ্দিন মঈন সহ আরও অনেকে।

পরে নৈশভোজের মাধ্যমে আলোচনা সভা সমাপ্তি হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের শেষদিকে দ্রুত রাজনৈতিক রক্তাক্ত উত্থান-পতনের ঘটনাবলীর মধ্যে এই দিনে তৎকালীন মেজর জেনারেল জিয়াউর রহমান ক্ষমতা সংহত করে অপেক্ষাকৃত স্থিতিশীলতার সূচনা করেন। সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ঢাকা সেনানিবাসের বন্দিদশা থেকে মুক্ত করে আনেন তৎকালীন সেনা প্রধান জিয়াউর রহমানকে। সেই থেকে বিএনপি ৭ নভেম্বর দিনটিকে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করে থাকে।

প্রতিনিধি/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়