শিরোনাম
◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও)

প্রকাশিত : ৩১ জানুয়ারী, ২০২৩, ০৪:৪৬ দুপুর
আপডেট : ৩১ জানুয়ারী, ২০২৩, ০৪:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বুধবার অমর একুশে বই মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

অমর একুশে বই মেলা

খালিদ আহমেদ: বুধবার পহেলা ফেব্রুয়ারি, ভাষার মাস শুরু। মহান ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত মাসটিতে প্রতি বছরের মতো এ বছরও অনুষ্ঠিত হবে অমর একুশে বই মেলা। ১ ফেব্রুয়ারি ‘পড় বই, গড় দেশ: বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা।

বাংলা একাডেমির মহাপরিচালক মোহাম্মদ নুরুল হুদা জানিয়েছেন, বুধবার বেলা ৩টায় বাংলা একাডেমি এবং সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে ঐতিহ্যবাহী অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বাংলা একাডেমি থেকে প্রকাশিত ৭টি বইয়ের মোড়ক উন্মোচন এবং বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২২ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ারও কথা রয়েছে প্রধানমন্ত্রীর। 

অমর একুশে বইমেলা কমিটি সূত্রে জানা গেছে, এবারের একুশে বইমেলা প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া সরকারি ছুটির দিনে সকাল ১১টায় গেট খূলে দেয়া হবে, মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। সবার জন্য খোলা রাখা হবে মেলার প্রাঙ্গণ। মধ্যাহ্নভোজ এবং নামাজের জন্য এক ঘণ্টা বিরতি থাকবে মেলায়। সম্পাদনা: এল আর বাদলি

এলআরবি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়