শিরোনাম

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:১৫ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪৬তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, সর্বোচ্চ স্বাস্থ্য ক্যাডারে

মুযনিবীন নাইম: [২] বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য ক্যাডারে সর্বোচ্চ পদ রেখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ বিসিএসের মাধ্যমে মোট ৩ হাজার ১৪০ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সর্বোচ্চ এক হাজার ৬৯৮টি পদ স্বাস্থ্যে।

[৩] বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪৬তম বিসিএস পরীক্ষা-২০২৩ এর জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হলো। আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। এ প্রক্রিয়া চলবে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। এ ছাড়া বিজ্ঞপ্তির পদ পরবর্তীতে বাড়তে পারে।

[৪] আরও উল্লেখ করা হয়, নতুন পদসৃষ্টি, পদবিলুপ্তি, পদোন্নতি, অবসরগ্রহণ, মৃত্যু, পদত্যাগ অথবা অপসারণজনিত কারণে বিজ্ঞাপিত শূন্য পদের সংখ্যা পরিবর্তন হতে পারে।

[৫] বিজ্ঞপ্তি বিশ্লেষণে দেখা যায়, ক্যাডার পদ রাখা হয়েছে ৩ হাজার ১৪০টি। এর মধ্যে জেনারেল ক্যাডারে পদ রয়েছে ৪৮৯। আর টেকনিক্যাল (প্রফেশনাল) ক্যাডারে পদ রয়েছে ২০৭৪। স্বাস্থ্য ক্যাডারের মধ্যে সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে।

[৬] এদিকে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি ৩০ নভেম্বর প্রকাশিত হলেও বয়স গণনা হবে ১ নভেম্বর থেকে। পিএসসির নিয়োগ বিধিমালা অনুযায়ী, যে মাসে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, সেই মাসের ১ তারিখ থেকে বয়স গণনা করা হবে। সম্পাদনা: তারিক আল বান্না

এমএন/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়