শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ নেতানিয়াহু ও সিনওয়ারার বিরুদ্ধে আইসিসি’র গ্রেপ্তারি আবেদনে ফ্রান্সের সমর্থন  ◈ বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া  ◈ বিএনপিসহ টিআইবির অপপ্রচারে ভোটার উপস্থিতি কমেছে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২০ মার্চ, ২০২৩, ১২:০০ দুপুর
আপডেট : ২০ মার্চ, ২০২৩, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকায় অনুষ্ঠিত হলো ব্লেইজ ও স্কিন মেকআপ ট্রেনিং ফেস্টিভ্যাল

ব্লেইজ ও স্কিন মেকআপ ট্রেনিং ফেস্টিভ্যাল

আমিনুল ইসলাম: ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ব্লেইজ ও স্কিন মেকআপ ট্রেনিং ফেস্টিভ্যাল। এতে অংশগ্রহণ করেন বিশ্বখ্যাত ব্রাজিলিয়ান মেকআপ আর্টিস্ট কেনেডি হ্যাফ ম্যান। ব্রাজিলিয়ান এই মেকআপ আর্টিস্ট আধুনিক ও বৈচিত্রময় মেকআপ কৌশল দিয়ে বিশ্বজুড়ে মেকআপ প্রেমিকদের কাছে দারুন জনপ্রিয়তা পেয়েছেন। যারা মেকআপ করতে ভালোবাসেন কিংবা মেকআপ আর্টিস্ট হিসেবে ক্যারিয়ারকে বিশেষ উচ্চতায় নিয়ে যেতে চান তাদের জন্য এই আয়োজনটি ছিল বেশ গুরুত্বপূর্ন।

শনিবার (১৮ মার্চ) প্যান ফ্যাসিফিক সোনগাঁও হোটেলে দিনব্যাপী এ ফেস্টিভ্যালের আয়োজন করেছিল আমেরিকান আমেরিকান কসমেটিক্স ব্র্যান্ড ব্লেইজ ও স্কিন। ফেস্টিভ্যালে অংশগ্রহণকারিরা  বলছেন এই উৎসবটি তাদের আগামীর পথচলায় অনুপ্রেরণা হয়ে থাকবে। মেকআপ ফেস্টিভ্যাল পাশাপাশি ব্লেইজ ও স্কিনের দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন ছিল উপস্থিত দর্শকের আগ্রহের শীর্ষে। একইসঙ্গে ছিল নিওর এবং সিওডিলের প্রোডাক্টও শোভা পেয়েছিল প্যাভিলিয়নে। অংশগ্রহণকারীরা বলেছেন, বাংলাদেশে আন্তর্জাতিক মানের এইসব পণ্যের প্রাপ্তিযোগ্য ও সহজলভ্য হওয়ায় এখন মান সম্পূর্ন কসমেটিক্স স্কিন কেয়ার পণ্য বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

সংশ্লিষ্টরা জানান, ব্লেইজ ও স্কিন একটা ইউএসের এই ব্র্যান্ডে স্কিন কেয়ার ও বডি কেয়ার প্রোডাক্ট রয়েছে। এছাড়াও ফেস স্ক্র্যাপ, বডিস ক্রিস্টা, বডি জেলি, বডি লোশন, শাওয়ার জেল, ফেস ক্রিম, ফেস মাস্কসহ নানা রকম প্রোডাক্ট নিয়ে বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করেছে ব্লেইজ ও স্কিন। শনিবারের এই আয়োজনের শুরুতেই কেনেডি হ্যাফ ম্যান সবাইকে ধন্যবাদ জানিয়ে তার মেকআপ কৌশল শিখানো শুরু করেন এবং তিনি উপস্থিত অংশগ্রহণকারীদের সামনে মেকআপ নিয়ে তার মেকআপ এর বিষয়ে তার কর্মশালা পরিচালনা করেন।

কর্মশালায় অংশ নেয়া বাংলাদেশের অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিম বলেন, এখানে মেকআপ নিয়ে অনেক ধরনের কথা হয়েছে। অনেক নতুন কিছু জানতে পেরেছি। আমার ব্র্যান্ড হারলেন এর আমন্ত্রণে আমি এখানে অংশ নিয়েছি। আমার খুবই ভালো লেগেছে।

আরেক অভিনেত্রী নুসরাত ফারিয়া তিনি বেশ উৎচ্ছ্বসিত এই আয়োজন দেখে। তিনি বলেন, আমি এখানে অংশ নিয়েছি ব্লেইজ ও স্কিনের ব্র্যান্ড এম্বাসেডর হিসেবে। আমি মনে করি এমনিভাবে কর্মশালার আয়োজনে আমাদের দেশের মেকআপের ধারণা ও স্কিল আরো সমৃদ্ধ হবে।
 
বাংলাদেশের মেকআপ আর্টিস্ট সাহিদা আহসান বলেন, এই মেকআপ ট্রেনিং ফেস্টিভ্যালে কেনেডি হফম্যান প্রেজেন্ট করেছেন আধুনিক সব মেকআপের ট্রেন্ড এবং ট্রিকস। দেশীয় মেকআপ আর্টিস্টদের সর্বশেষ আন্তর্জাতিক মান, কৌশল ও বিউটি ট্রেন্ড সম্পর্কে নতুন ধারণা দিয়েছে।

এআই/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়