শিরোনাম

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৪৬ বিকাল
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৪৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গোৎসব উপলক্ষে বিশ্বরঙয়ের বাহারি পোষাক 

বাহারি পোষাক

মনিরুল ইসলাম: বাঙালির বারো মাসে তেরো পার্বণ। দুর্গোৎসব হলো উৎসবপ্রিয় বাঙালির সেরা পার্বণ। কাংখিত এই অনুষ্ঠানটি আনন্দ উদযাপন  সার্বজনীন। বাঙালির জীবনে দুর্গোৎসবের এই আনন্দকে আরও রাঙিয়ে দিতে এবারও ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা সাজিয়েন নানা সাজ। তিনিই এদেশের ফ্যাশন শিল্পে দুর্গোৎসব নিয়ে প্রথম কাজ শুরু করেন। 

১৯৯৪ সালে বিপ্লব সাহা জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙ এর মাধ্যমে দুর্গোৎসবের ফ্যাশান নিয়ে ফ্যাশান প্রিয়দের সামনে হাজির হন। যা অনুকরনীয় হয়ে চলছে এখনও। যদিও ফ্যাশন শিল্পে এখন অনেকেই দুর্গোৎসব নিয়ে কাজ করেন। এই ফ্যাশন পোষাকে  অংশ নিয়েছেন চিত্র নায়ক নিরব, চিত্র নায়িকা অপু বিশ্বাস।

তবে ব্যতিত্রুম বিশ্বরঙ। সুদীর্ঘ ২৭ বছর ধরে বিশ্বরঙ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুন শৈলীতে প্রতিনিয়ত। সেই ধারাবাহিকতায় বিশ্বরঙ দুর্গাপূজা -২০২২ এর পোশাক অলংকরনের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার প্রতিকৃতি, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়, দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং উপস্থাপন করা হয়েছে শাড়ী, পাঞ্জাবী, ধুতী, থ্রিপিস, ফতুয়া, শার্ট ইত্যাদির মলিন সার্ফেসে। 

দুর্গাপূজা ২০২২ সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিক ভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব, শ্যামলে কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ধূপিয়ান, হাফ সিল্ক,জর্জেট, সিফন সহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়। পোশাক গুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রং এর ব্যবহার করা হয়েছে। এর পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাষ্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

বিশ্বরঙ এর সকল শোরুমে এবং অনলাইনে  দুর্গাপূজা ২০২২ সংকলনের পোশাক প্রদর্শনী চলবে দশমীর দিন পর্যন্ত। পোশাক সংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮, ০১৭৩০০৬৮০২৯ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন আমাদের ই-কমার্স সাইট  www.bishworang.websiteএবং  ফেইজবুক পেইজ BishwoRang.

  • সর্বশেষ
  • জনপ্রিয়