শিরোনাম

প্রকাশিত : ১৩ মে, ২০২৪, ১০:৪৭ রাত
আপডেট : ১৩ মে, ২০২৪, ১০:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হজযাত্রীদের জন্য ৭৪ দিনের অপারেশনাল প্ল্যান ঘোষণা সৌদিয়া গ্রুপের

আমিনুল ইসলাম: [২] হজ সিজনের ২০২৪ হজযাত্রী পরিবহনের সুবিধার্থে সমস্ত পদ্ধতিকে সুবিন্যস্ত করা এবং বিভিন্ন পরিষেবার স্থানে শীর্ষস্থানীয় পরিষেবা প্রদান করাই পরিকল্পনার প্রধান লক্ষ্য।

[৩] সৌদিয়া গ্রুপ ১৫০ টিরও বেশি বিমানের মাধ্যমে ১২ লাখের বেশি আসন বরাদ্দ করা হয়েছে। ৯মে থেকে শুরু হয়ে পরবর্তী ৭৪ দিন পর্যন্ত  এ পরিকল্পনা বাস্তবায়ন করবে সৌদিয়া গ্রুপ।

[৪] এ পরিকল্পনার অংশ হিসেবে সক্রিয়ভাবে পারফরম্যান্স পর্যবেক্ষণ, টার্মিনাল অপারেশন, ফলো-আপ এবং অন্যান্য সেক্টরের সাথে সমন্বয়ের মধ্যে বিতরণ করা বিশেষ দল গঠন করা। এছাড়া জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জ জুড়ে অপারেশনাল সংস্থানের জন্য বরাদ্দ করা হয়েছে। যাতে স্টেকহোল্ডারদের সহযোগিতা করা যায।

[৫] সৌদিয়া গ্রুপ জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম এবং ইয়ানবুসহ পাঁচটি অভ্যন্তরীণ বিমানবন্দরের মাধ্যমে হজযাত্রীদের স্বাগত জানাবে। এতে প্রায় ১১ হাজারের বেশি ফ্রন্টলাইন কর্মচারী এবং বিমান রক্ষণাবেক্ষণ প্রযুক্তিবিদ থাকবে। যারা বিমানবন্দরে মসৃণ ও স্বাভাবিক চলাচলের পাশাপাশি অপারেশনাল দক্ষতা নিশ্চিত করবে। 

[৬] এছাড়া সৌদিয়া তার "লাগেজ ফার্স্ট" পরিষেবাও চালু রাখবে। যাতে ২ লাখ ৭০ হাজার ব্যাগ এবং ২ লাখ ৪০ হাজার  জমজম বোতল পরিচালনা করা হবে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়