শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট : ০১ মার্চ, ২০২৪, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমারে জান্তার গোলা নিক্ষেপে আরো ১২ ব্যক্তি নিহত, সহস্রাধিক যুদ্ধবন্দী

রাশিদুল ইসলাম: [২] মিয়ানমারের সামরিক জান্তা বাহিনী বৃহস্পতিবার সকালে রাখাইন রাজ্যের রাজধানী সিত্তওয়েতে একটি বাজারে গোলা বর্ষণ করলে ১২ জন বেসামরিক ব্যক্তি নিহত এবং প্রায় ৮০ জন আহত হয়েছে বলে আরাকান আর্মি (এএ) জানিয়েছে। ইরাবতি

[৩] সিত্তওয়ের একটি নৌ ঘাঁটি থেকে ছোড়া গোলাগুলি ওইদিন সকালে কোরিয়া সিক কানের কাছে একটি পোতাশ্রয়ের পাশে অবস্থিত বাজারে আঘাত হানে। এসময় বাজারটি ক্রেতাদের ভীড় ছিল। আহত বেসামরিক নাগরিকদের মধ্যে ৩১ জন গুরুতর আহত হয়েছেন। 

[৪] সিত্তওয়ের আশেপাশের নৌ এবং অন্যান্য সামরিক ঘাঁটিগুলি বুধবার সন্ধ্যা থেকে শহরটিতে নির্বিচারে গোলাবর্ষণ করছে, স্থানীয় একজন বাসিন্দা ইরাবতিকে বিষয়টি জানান। 

[৫] আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। জান্তা বাহিনী হাসপাতালটি দখল করে এবং পরে গুরুতর অবস্থায় পাঁচজন আহত ব্যক্তিকে সামরিক হেলিকপ্টারে ইয়াঙ্গুনের একটি হাসপাতালে স্থানান্তরিত করে। , সিত্তওয়ের একজন বাসিন্দা জানিয়েছেন।

[৬] এদিকে আরাকান আর্মি (এএ) রাখাইন এবং পালেতওয়া অঞ্চলে জান্তা সেনাদের সঙ্গে সংঘাতের সময় হাজার হাজার যুদ্ধবন্দীকে বন্দী করেছে। এসব বন্দীদের মধ্যে যারা অপরাধ করেছে তাদের বিরুদ্ধে আরাকান জনগণের সরকারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

[৭] রাখাইন রাজ্যে বর্তমান সংঘাতের সময়, প্রতিটি শিবির থেকে শত শত ব্যক্তি এএ-এর কাছে আত্মসমর্পণ করে। তাদের মধ্যে অনেকেই অস্ত্র নিয়ে বিদ্রোহীদের পক্ষে যোগ দেন। 
[৮] গত ১৩ নভেম্বর ২০২৩-এ শুরু হওয়া সংঘাতের সময়, অঅ যোদ্ধারা গত তিন মাসে কৌশলগত অপারেশন কমান্ড ঘাঁটি, সামরিক ঘাঁটি এবং ৯ম সামরিক অপারেশন কমান্ডসহ ২০০ টিরও বেশি ব্যাটালিয়ন দখল করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়