শিরোনাম
◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা দ্রুত আরোপ করুন: জাতিসংঘ বিশেষজ্ঞ ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত ◈ বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার ◈ ঈদের পর কমপক্ষে ২৩ ডিসি’র রদবদল হতে পারে ◈ ৫ থেকে ১৪ এপ্রিলের মধ্যে কর্মদিবস একদিন ◈ চাঁদপুরে পিকআপ ভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩, ১০:৪৫ দুপুর
আপডেট : ১২ মার্চ, ২০২৩, ১০:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারি বর্ষণে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে রেকর্ড বন্যা

কুইন্সল্যান্ডে বন্যা

সাজ্জাদুল ইসলাম: অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে উত্তর পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে রেকর্ড বন্যা দেখা দিয়েছে। এতে রাজ্যের জরুরী সেবা সংস্থা বাসিন্দাদের উঁচু ভূমিতে সরিয়ে নিয়েছে।

পুলিশ জানায়,বিচ্ছিন্ন গালফ কাউন্ট্রি শহর বার্কটাউন থেকে ৫৩ জনকে সরিয়ে নেয়া হয়েছে। চলতি সপ্তাহের প্রথম দিকে সেখানে ভারি বৃষ্টিপাত থেকে বন্যার সৃষ্টি হয়। শহরটি রাজধানী ব্রিসবান থেকে ২১১৫ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থিত। রয়টার্স

ভবনগুলোর নীচের অংশ ঘোলা পানিতে তলিয়ে গিয়ে বিরাট অঞ্চল হ্রদের আকার ধারণ করেছে। সেখানকার গাছগুলোর উপরের অংশ কেবল দেখা যাচ্ছে। 

কুইন্সল্যান্ড পুলিশ জানায়, আমরা বার্কটাউনের অবশিষ্ট বাসিন্দাদের সম্ভব শিগগিরই সেখান থেকে চলে যাওয়ার জোরালো আহ্বান জানাচ্ছি। উদ্ধারের ক্ষেত্রে বয়স্ক ও শিশুদেরকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। সেখানকার পয়ঃপ্রণালী ও বিদ্যুৎ সংযোগ দিনের শেষে বন্ধ করে দেয়া হবে।

শহরটিতে প্রায় ১০০ বাসিন্দা সববাস করবেন। তাদের শনিবারের মধ্যেই শহরটি ত্যাগ করার অনুরোধ জানানো হয়েছে।

এসআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়