শিরোনাম
◈ বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ◈ মা হিসেবে পূর্ণ অভিভাবকত্ব পেয়ে দেশের ইতিহাসে নাম লেখালেন অভিনেত্রী বাঁধন ◈ হিটস্ট্রোকে আরও চারজনের মৃত্যু, তাপপ্রবাহে পুড়ছে ৬ জেলা ◈ তীব্র গরম ও পানি সংকটে রাজধানীবাসী ◈ আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক ◈ সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯, আহত ৫ ◈ মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১৭৩ বাংলাদেশি, বৃহস্পতিবার যাবে ২৮৮ বিজিপিসদস্য   ◈ রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস  ◈ তাপপ্রবাহে উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে শিশুরা,  বাড়তি সতর্কতার পরামর্শ ইউনিসেফের ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:৩৬ রাত
আপডেট : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘বাবা আমি ভাল আছি!’

শিশু উদ্ধার

সাজ্জাদুল ইসলাম: সিরিয়ায় ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় ভেঙ্গে পড়া ছয়তলা ভবনের ধ্বংসস্তুুপের নীচ থেকে উদ্ধারের পর পাঁচ বছরের শিশু তার বাবাকে আবেগ আপ্লুত কন্ঠে বললো ‘বাবা আমি ভাল আছি!’ শিশু ধ্বংসস্তুপের নীচে সাত ঘন্টা আটকা থাকার পর উদ্ধার কর্মীরা তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। ডেইলি মেইল।

কাহরামানমারাস অঞ্চলে বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তুপের ভেতর থেকে সোমবার আয়সে কুবরা গানিস নামের মেয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। ৭.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানার পর পরিবারের সদস্যদের সাথে মেয়েটিও ধ্বংসস্তুপের নীচে চাপা পড়ে।

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পের পর ধ্বংসস্তুপের নীচে চাপা পড়া অবস্থায় পিতাকে মেয়েটির ‘বাবা আমি ভাল আছি’ বলার এক গভীর হৃদয়স্পর্শী অবস্থার সৃষ্টি হয়।

কাহরামানমারাস অঞ্চলের মধ্যাঞ্চলের পাজারসিক জেলার একটি ছয়তলা  ভবনের বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তুপের ভেতর ছোট্ট মেয়ে আয়সে কুবরা গানিস আটকা পড়ে। সে নড়াচড়া করতে পারছিল না। তার পরিবারের অন্য সদস্যদের তাড়াতাড়ি উদ্ধার করা গেলে তার কাছে পৌঁছানো সম্ভব হচ্ছিল না। সে ধ্বংসস্তুপের নীচে কঠিন অবস্থায় সাত ঘন্টা আটকে থাকে।

এক আবেগঘন ভিডিওতে দেখা যায় যে, ছোট্ট মেয়েটি নি:শব্দে কাঁদছে। এ সময় উদ্ধারকর্মীরা তাকে বিধ্বস্ত ভবনটি থেকে বের করে আনার উপায় বের করার জন্য অক্লান্ত চেষ্টা করছিলেন। সম্পাদনা: রাশিদ

এসআই/আরআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়