শিরোনাম
◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ বৈশ্বিক কারণে দ্রব্যমূল্যের দাম বাড়ায় কষ্টে আছে মানুষ: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত ◈ লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি 

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০২:৩৮ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৬:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হলেন লে. জে. আসিম মুনীর

লে. জে. আসিম মুনীর

ইমরুল শাহেদ: প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে লে. জে. আসিম মুনীরের নাম ঘোষণা করেছেন। আল-জাজিরা

দক্ষিণ এশিয়ার এ দেশটির সেনাপ্রধান নিয়োগ নিয়ে সপ্তাহব্যাপী জল্পনা-কল্পনার পর বৃহস্পতিবার তার অবসান হয়েছে। তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব টুইটারে এই নিয়োগের কথা জানান দেন। 

পাকিস্তান স্বাধীনতার ৭৫ বছরে পদার্পণ করেছে। তার অর্ধেক সময়ই দেশটি শাসন করেছে সেনাবাহিনী। আওরঙ্গজেব টুইটে জানিয়েছেন, জয়েন্টস অব স্টাফ কমিটির চেয়ারম্যান হলেন লে. জে. শাহির সামশাদ মীর্জা। 

বর্তমান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়তি ছয় বছরের মেয়াদ শেষ হবে ২৯ নভেম্বর। এই উপলক্ষে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বৃহস্পতিবার সকালে মন্ত্রিপরিষদ বৈঠক করেন এবং মনোনয়ন পাওয়া ছয়জনের মধ্যে অসিম মুনীরকেই বেছে নেন। 

প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেন, প্রেসিডেন্ট আলভির কাছে দুটি নাম পাঠানো হয়েছে। তিনিই পাকিস্তান সেনাবাহিনীর সর্বোচ্চ ব্যক্তি। প্রেসিডেন্ট আরিফ আলভী হলেন বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির। এই দলের প্রধান হলেন ইমরান খান।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই চেয়ারম্যানের অফিসিয়াল আইডিতে ইমরান খানের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘সংক্ষিপ্ত আসুক, আমি এবং পাকিস্তানের প্রেসিডেন্ট দেশের সংবিধান ও আইন অনুসারেই বিষয়টি বিবেচনা করব।’

তিনি বুধবার এক বিবৃতিতে বলেছিলেন, প্রেসিডেন্ট আলভি সংক্ষিপ্ত সার পাওয়ার অবশ্যই তার সঙ্গে অবশ্যই আলোচনা করবেন, কাকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেবেন।   

  • সর্বশেষ
  • জনপ্রিয়