শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৩:৫৬ রাত
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৯:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রিটেনের মন্ত্রিসভায় রোশনারা আলী

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটে‌নের প্রথম ও পাঁচবারের সংসদ সদস্য রোশনারা আলীকে গৃহায়ণ, কমিউ‌নি‌টি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোশনারা আলী লন্ড‌নের বাংলা‌দেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন এবং স্টেপনি আসন থেকে ১৫ হাজার ৮৯৬ ভোট পেয়ে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

স্কটিশ পার্লা‌মে‌ন্টে বাংলাদেশি বং‌শোদ্ভূত প্রথম সংসদ সদস্য ফয়সল চৌধুরী বাংলা ট্রিবিউন‌কে ব‌লেন, টিউ‌লিপ সি‌দ্দিক ও রোশানারা আলীর জন্য আমরা গ‌র্বিত।

‌বেথনাল গ্রিন ও বো আস‌নে ২০১০ সাল থে‌কে টানা চার মেয়া‌দে লেবার পা‌র্টির ম‌নোনয়‌নে সংসদ সদস্য নির্বা‌চিত হ‌য়ে আস‌ছেন রোশনারা আলী। এবার এই আসনের নাম ও সীসানা প‌রিব‌র্তিত হলেও জয়ী হন তি‌নি।

রোশনারা আলীর জন্ম সি‌লে‌টের বিশ্বনাথ উপজেলার ভুর‌কি গ্রা‌মে। ছোটবেলায় তি‌নি মা-বাবার সঙ্গে লন্ড‌নে আসেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়