শিরোনাম
◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত ◈ রোববার থেকে আবার গাউন পরতে হবে আইনজীবীদের ◈ সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: ডেপুটি গভর্নর ◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি: মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট

প্রকাশিত : ০৫ মে, ২০২৪, ০১:০৩ দুপুর
আপডেট : ০৫ মে, ২০২৪, ০১:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জার্মান পুলিশ সহিংসপন্থায় ভেঙ্গে দিল গাজার সমর্থনে ছাত্রদের অবস্থান ধর্মঘট

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল প্রায় ৭ মাস ধরে বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে যাচ্ছে। এ গণহত্যা বন্ধ ও সেখানকার মজলুম জনগণের সঙ্গে সংহতি জানিয়ে বার্লিনের হামবুল্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ অবস্থান ধর্মঘটের আয়োজন করা হয়। সূত্র : মিডল ইস্ট মনিটর

[৩] ধর্মঘটে অবস্থানে অংশগ্রহণকারীরা গাজায় গণহত্যা লিপ্ত ইসরায়েলকে সমর্থন ও সহায়তা দেওয়ার জন্য জার্মান সরকারের সমালোচনা করেন। তারা ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করার দাবি জানান।

[৪] গাজায় গণহত্যায় জার্মানির অস্ত্র ব্যবহার করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের পর ইহুদী দেশ ইসরায়েলকে দ্বিতীয় বড় অস্ত্র সরবরাহকারী দেশ হল জার্মানি। অথচ দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলারের জার্মানি ৬০ লাখ ইহুদী হত্যার জন্য আজও কুখ্যাতির বোঝাবয়ে বেড়াচ্ছে।

[৫] ফিলিস্তিনের সমর্থক শিক্ষার্থীরা সারা যুক্তরাষ্ট্রে এবং ব্রিটেন, ফ্রান্স, অস্ট্রেলিয়া, জাপান ও সুইজারল্যান্ডসহ বিশ্বের ৪৬টি দেশের ছাত্রছাত্রীরা ক্যাম্পাসে শিবির স্থাপন করে প্রতিবাদ-বিক্ষোভ করছেন। তারা অবিলম্বে গাজা যুদ্ধেরএবং ইসরায়েল অস্ত্র সরবরাহ বন্ধ করার দাবি জানাচ্ছেন।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়